: প্রস্তাবিত
সঠিক ফলাফল পাওয়া প্রস্তাবিত বিকল্প
ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে টাটা ট্রাক কিনুন

বাংলাদেশে বাণিজ্যিক যানবাহন বিক্রয়

বাণিজ্যিক যানবাহন হচ্ছে সেইসব বাহন যেগুলো মানুষ কিংবা মালামাল পরিবহণে ব্যবহৃত হয়ে থাকে। এই ধরনের বাহনের মধ্যে রয়েছে ট্রাক, পিকআপ ভ্যান, বাস, ট্যাক্সি, মাইক্রোবাস কিংবা বড় পরিবহণ ট্রাক ইত্যাদি।

বাণিজ্যিক বাহন সেগুলি হবে যেখানে চালকসহ ৯ জন যাত্রী অথবা মালামাল পরিবহন করা সম্ভব। এছাড়া দীর্ঘ যাত্রার জন্য নির্দিষ্ট মানের ইঞ্জিন থাকবে সাথে বড় ধারণক্ষমতার জ্বালানী ট্যাঙ্ক। আবার কোন বাহন যদি কোন কোম্পানির নামে রেজিস্ট্রেশন করা থাকে তাহলে সেটাও বাণিজ্যিক বাহন হিসেবে গণ্য হবে।  বাণিজ্যিক বাহনগুলোর একটি নির্দিষ্ট ওজনও থেকে থাকে। সাধারণত ২৬,০০১ পাউন্ডের বেশি হলেই সেগুলোকে আমরা বাণিজ্যিক বাহন হিসেবে গণ্য করতে পারি।

কারমুডিতে যেসব বাণিজ্যিক বাহন

দেশের প্রথম অনলাইন ভিত্তিক ওয়েবসাইট কারমুডি তাঁর গ্রাহকদের জন্য সাধারণ গাড়ির পাশাপাশি বাণিজ্যিক বাহনেরও ব্যবস্থা রেখেছে। এখানে আপনি নতুন, পুরনো কিংবা রিকন্ডিশন বাণিজ্যিক যানবাহন খুঁজে পাবেন। আপনি আপনার প্রয়োজনীয় যেকোনো ধরনের গাড়িই এখানে খুঁজে পাবেন মাত্র কয়েক ক্লিকে। এখানে আপনি আপনার ইচ্ছা অনুযায়ী মডেল, রঙ, কিংবা দামের ভিত্তিতে খুঁজতে পারবেন আপনার কাঙ্ক্ষিত গাড়িটি। গাড়ি খুঁজে পাওয়ার পর আপনাকে যেটা করতে হবে সেটা হচ্ছে ওয়েবসাইটে দেওয়া ইমেইল অথবা ফোন করে বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করতে হবে। তবে একটা বিষয় কারমুডি নিশ্চিত করে সেটা হচ্ছে মান এবং বিশ্বাসযোগ্যতা। আপনি নিশ্চিন্ত মনে যেকোন ডিলার কিংবা বিক্রেতার সাথে যোগাযোগ করতে পারেন যেখানে প্রতারিত হওয়ার সুযোগ নেই।

বাংলাদেশে ট্রাক বিক্রয়

ব্যবহৃত বাণিজ্যিক বাহনগুলোর মধ্যে টয়োটা টয়োএস ২০০৪ এবং ২০০৬, টাটা এস ২০১১, অশোক লেল্যান্ড দোস্ত এবং আরও অনেক বাহন আপনি এখানে খুঁজে পাবেন। এছাড়া রিকন্ডিশন গাড়ির মধ্যে টয়োটা কোস্টার, টয়োটা ডাইনা,  নিসান এটলাস ২০০৫ ইত্যাদি প্রধান। সম্প্রতি অনেক গাড়ি এই তালিকায় সংযুক্ত হয়েছে যেগুলো কিনা নির্মাণ কাজে ব্যবহার করা যায়। এসব গাড়িতে সাধারণত এয়ার কন্ডিশন, এয়ার ব্যাগ, সেফটি ব্রেক, পাওয়ার লক, ফগ লাইটস ইত্যাদি নিশ্চিত করা হয়।

কিছু জরুরী পরামর্শ

ট্রাক বা অন্য কোন গাড়ি কেনার আগে অবশ্যই সেটার বৈশিষ্ট্য দেখে নেওয়া উচিত। কিভাবে সেটি কাজ করে, কিংবা কি পরিমাণ বহন করতে পারে, কিংবা ইঞ্জিনের ধারণক্ষমতা কত, বাজারে সেটির দাম কত হতে পারে অথবা অন্যান্য শর্তাবলি কি কি। এর মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয় গাড়িটি কিনতে পারবেন আপনার কাঙ্ক্ষিত দামে, যা কিনা আপানর দৈনন্দিন এবং ব্যবসায়িক চাহিদা পূরণ করবে। আপনি কোন ট্রাক কিনে সেটা ইজারা দিতে পারেন যাতে করে আপনাকে করের পরিমাণ কমে যেতে পারে। এছাড়া কোন অভিজ্ঞ লোকের পরামর্শও নেওয়া যেতে পারে এক্ষেত্রে।

আমরা আপনার গাড়ি খোঁজার পরিবেশটি আরও সহজ করে দিতে এই ওয়েবসাইটটি তৈরি করেছি এবং আশা করছি আপনার কাঙ্ক্ষিত গাড়ি পেতে তা সহায়ক হবে।