: প্রস্তাবিত

BDT 400,000

ঢাকা

Shahtabul Shahtabul
  • 57,500 কিলোমিটার

Banker's self driven car. registration on dec 2009. model 2009. cc 1100. octane driven car. milage 57500 km. Ac condition 100% ok.

ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে মারুতি সুজুকি জেন্ বিক্রয়

বাংলাদেশে মারুতি সুজুকি জেন্ বিক্রয়

মারুতি সুজুকি জেন্ একটি পাঁচ দরজার হ্যাচব্যাক যেটাকে ১৯৯৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত নির্মান ও বাজারজাত করেছে সুজুকি ভারতীয় সাবসিডিয়ারি মারুতি সুজুকি ভারতে এটার প্রবর্তনের সময় থেকে এই গাড়িটি বেশ জনপ্রিয় হয়েছে। “জেন্” শব্দটি “জিরো ইঞ্জিন নয়েস” এর সংক্ষেপ, আর তাছাড়া এটা জাপানী শব্দ “জেন্” থেকেও প্রেরিত, যার অর্থ “সম্পূর্ণ”। এই একই গাড়ি অবস্য বিশ্বের অন্যান্য অংশে সুজুকি সার্ভো নামে পরিচিত।

মারুতি সুজুকি জেন্ রিভিউ

মারুতি সুজুকি জেন্ ইঞ্জিন স্পেসিফিকেশন ও পারফরমেন্স

বনেটের নিচে মারুতি সুজুকি জেনের আছে হয় ৯৯৮ সিসি অথবা ১০৬১ সিসি পেট্রল ইঞ্জিন। এটা নির্ভর করে ট্রিম ও প্রজন্মের ওপর। ৯৯৮ সিসি, ৩ সিলিন্ডার, ডিওএইচসি জাতের অ্যালুমিনিয়াম ইঞ্জিন উৎপাদন করে সর্বোচ্চ ৬৭ হর্সপাওয়ার ৬২০০ আরপিএম এ, আর এটার সর্বোচ্চ টর্ক ৩৫০০ আরপিএম এ ৯০ নিউটন মিটার। ইঞ্জিনের সাথে আছে ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন আর ক্যাবল গোছের গিয়ার্ শিফট প্রযুক্তি যেটা নিশ্চিত করে স্মুথ আর ঝামেলা মুক্ত গিয়ার্ শিফটিং আর ইঞ্জিনের শক্তিকে বুদ্ধিমত্তার সহিত ব্যবহার করে যেন আপনি একটানা সার্ভিস। জেনের পিকআপ চমৎকার আর আপনি মাইলেজ পাবেন প্রায় ১৪.২ থেকে ১৮.৫ কিলোমিটার প্রতি লিটার। এটার সর্বোচ্চ গতি ১৫০ কিলোমিটার প্রতি ঘন্টা, আর এটা ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে পৌছাতে পারে ১৫.৫৮ সেকন্ডে। গাড়িটার ফুয়েল ট্যাঙ্ক এর ধারণ ক্ষমতা ৩৫ লিটার। গাড়িটা যখন আর যেভাবে চাইবেন যেন তখন আর সেভাবেই থামে, তার জন্য এতে যোগ করা হয়েছে ভেন্টিলেটেড ডিস্ক ব্রেকড্রাম ব্রেক। এটার অভিজাত সাসপেনশন সিস্টেম গাড়ির হ্যান্ডলিং করে তোলে সহজ। তাছাড়া এতে আরও আছে স্বাধীন কয়েল স্প্রিং, সামনে ম্যাকফার্সন স্ট্রাট সাসপেনশন আর গ্যাস দিয়ে ভরা শক এবসর্বার, ৩ লিংক রিজিড এগ্জেল আর পেছনে আইসোলেটেড ট্রেইলিং আর্ম।

মারুতি সুজুকি জেন্ বাহিরের ডিসাইন

মারুতি সুজুকি জেনের আছে কয়েকটি ভ্যারিয়েন্ট: জেন্ এল এক্স, জেন্ এল এক্স আই, এবং জেন্ ভি এক্স আই, যেটা একটা তিন দরজার স্পোর্টস ভার্সন। এটা ক্লাস ও টেকসইতার অপূর্ব সংযোগ, আর এটা বাহির থেকে দেখতে অত্যন্ত স্মার্ট ও আকর্ষনীয়। এটার স্মুথ বাঁক, স্টাইল আর এরোডাইনামিক অবয়ব এই গাড়িটাকে ছোট পরিবারের জন্য পারফেক্ট বানিয়ে তোলে। এটার স্মার্ট সামনের প্রোফাইলে আছে ক্রোম ফিনিশ্ড গ্রিল, একটি এগ্রেসিভ বাম্পার আর টিয়ারড্রপ আকারের হেডল্যাম্প। এটার সামনে আছে চওড়া উইন্ডস্ক্রিন আর স্মুথ নাক, এবং সাইড প্রোফাইলে আছে বডির রঙের ওআরভিএম আর দরজার হ্যান্ডেল। এটার স্টাইলিশ টেইল লাইট আর পরিষ্কার বুট গাড়ির পেছন দিকটাকে আকর্ষনীয় বানায়। বাহিরের ফীচার্সের মধ্যে আরো আছে রিয়ার উইন্ডো ওয়াইপার, ফগ ল্যাম্প, স্লিক এন্টেনা, আর ব্যাক ডোর ডিফগার।

মারুতি সুজুকি জেন্ অন্দরের ডিসাইন

মারুতি সুজুকি জেন্ একটি ছোট, ট্রেন্ডি আর কম্প্যাক্ট গাড়ি, যেটার সৌন্দর্য মার্জিত ও সুরুচিসম্মত। এটার স্লিক ও স্টাইলিশ অন্দর অনেক প্রশস্ত, যেটা বাহির থেকে দেখলে বোঝা নাও যেতে পারে। পাঁচ জন প্রাপ্তবয়স্ক মানুষ এই গাড়িতে আরাম করে বসতে পারে। সাথে আরও আছে বৈদ্যুতিক সাইড আয়না, ইলেক্ট্রনিক পাওয়ার স্টিয়ারিং, এসি, ডুয়াল টোন থিম, ফ্রন্ট পাওয়ার জানালা, আকর্ষনীয় ফ্যাব্রিক আর টিন্টেড কাঁচ।

বাংলাদেশে মারুতি সুজুকি জেন্ মূল্য

নিচে বাংলাদেশে মারুতি সুজুকি জেনের প্রত্যাশিত মূল্য তালিকা দেয়া রইলো। এই তালিকা কারমুডির বর্তমান লিস্টের ওপর নির্ভর করে তৈরী করা হয়েছে, আর তাই সময়ের সাথে বদলাতে পারে:

মারুতি সুজুকি জেন্ ২০০৩ মূল্য: ব্যবহৃত- ৩,২০,০০০ টাকা

মারুতি সুজুকি জেন্ ২০০৪ মূল্য: ব্যবহৃত- ৩,৫০,০০০ টাকা

মারুতি সুজুকি জেন্ ২০০৬ মূল্য: ব্যবহৃত- ৩,৬০,০০০ টাকা

মারুতি সুজুকি জেন্  এস্টিম ২০০৭ মূল্য: ব্যবহৃত- ৫,৫০,০০০ টাকা

কারমুডির সাহায্যে আপনার শহরে ক্রয়ের জন্য উপলব্ধ মারুতি সুজুকি জেন্ গাড়ি খুঁজে নিন:

কেন কিনবেন মারুতি সুজুকি জেন্?

মারুতি সুজুকি জেন্ কিনতে পারেন কারণ এর আছে:

  • যথেষ্ট বুট স্পেস
  • আকারের তুলনায় প্রশস্ত অন্দর
  • মেইনটেনেন্স খরচ অল্প