: প্রস্তাবিত

BDT 995,000 অন-সাইট লোণ সম্ভব

ঢাকা

Avispbox Avispbox
  • 68,000 কিলোমিটার

Super Fresh Condition nice spacious family car.. Toyota Spacio,model-2002,Reg-2006,CC-1500,Serial-19,white color,all power, CNG 70 litre , dvd, Black colour interior, no any problem, family car ...

BDT 970,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

Shuvo Plus
  • 78,700 কিলোমিটার

খুব বেশিদিন হয়নি গাড়িটি কিনেছি, আমার অনেক শখের এবং প্রিয় গাড়ী। কেনার পর দেখলাম CNG সিলিন্ডার ১২ বছরের পুরোনো, রিটেষ্ট করতে গেলে নাভানা সিএনজি বললো খুব রিস্কি তাই নতুন সিলিন্ডার লাগিয়েছি। নতু...

ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে টয়োটা স্পেসিও বিক্রয়

বাংলাদেশে টয়োটা স্পেসিও বিক্রয়

স্পেসিও জাপানি গাড়িনির্মাতা টয়োটার তৈরি একটি কম্প্যাক্ট মাল্টি-পারপাস ভেহিকল (এমপিভি)। ১৯৯৭ সালে এর উৎপাদন শুরু হয় এবং ২০০৯ সালে এর উৎপাদন বন্ধ করে দেয়া হয়। টয়োটা স্পেসিও সুপাশিও স্পেসিও নামেও পরিচিত। ‘সুপাশিও” যা কিনা ইটালিয়ান ‘স্পাজ্জিও’ থেকে নেয়া অর্থ হচ্ছে গিয়ে মহাশূন্যের ছোঁয়া। টয়োটা স্পেসিওর দ্বিতীয় প্রজন্ম স্পেসিও করোলা ভারসো নামে পরিচিত ইউরোপে। ২০০৯ সাল থেকে টয়োটা স্পেসিও এবং ভারসোর জায়গায় টয়োটা আভেন্সিস ভারসো এসেছে বাজারে।

টয়োটা স্পেসিও রিভিউ

টয়োটা স্পেসিও বিস্তারিত

যদিও টয়োটা স্পেসিওর ডিজাইন করোলার উপর ভিত্তি করে তৈরি, এটি করোলার সঙ্গে একই প্ল্যাটফর্ম ব্যবহার করে না। এটি একটি অনন্য প্ল্যাটফর্মভিত্তিক গাড়ি। প্রথম প্রজন্মের স্পেসিও ছিল চার সিটের কিংবা দুই সারি সিট (২-০-২) আকারে। এটির ৪-স্পিড অটোম্যাটিক ট্রান্সমিশন আছে। এটি ৪-সিলিন্ডারে পেট্রল এবং ডিজেল দুটোই পাওয়া যায়। পেট্রল ইঞ্জিনটি চারটি ভিন্ন মডেলে পাওয়া যায়, যার মধ্যে সবচেয়ে ক্ষমতাবান হচ্ছে ১৭৬২ সিসির বডি যা কিনা ১১০ হর্সপাওয়ার উৎপাদন করতে পারে। ডিজেল ইঞ্জিনটি ৯০ হর্সপাওয়ার উৎপাদন করে থাকে। টয়োটা স্পেসিওর দ্বিতীয় প্রজন্ম (যা কিনা টয়োটা স্পেসিও এস এরো টুরার নামে পরিচিত) একটি স্পোর্টি এরো কিট এবং অভিন্ন ইঞ্জিন ব্যবহার করে। টয়োটা স্পেসিওর ফুয়েল ট্যাঙ্ক ৬০ লিটার তেল ধারন করতে পারে এবং প্রতি লিটারে ১৬ কিমি ভ্রমন করতে পারে। এটির সাস্পেনশন বেশ শক্ত এবং আরামদায়ক ভ্রমন অভিজ্ঞতা দেয় কারন এটি সব ঝাঁকি শোষণ করে নেয়।

টয়োটা স্পেসিও ডিজাইন

টয়োটা স্পেসিও যেকোনো স্টেশন ওয়াগনের একটি ভাল মানের মডেল। এটি পাঁচ দরজার একটি গাড়ি যা কিনা বর্তমানে ৫ কিংবা ৭ সিটে পাওয়া যায়। এটির অন্দর বেশ প্রশস্ত এবং আরামদায়ক। ৭ সিটের গাড়িটিতে মাঝখানের সিটগুলো ভাঁজ করে রাখা যায়, যেন পেছনের আরোহীরা আরামে বসতে পারে। যদিও এটির পেছনে এক সারি সিট আছে, এরপরও এর প্রচুর জায়গা আছে কার্গো বহন করবার জন্য। আপনি সহজেই পেছনের সিটগুলো ভাঁজ করে এটিকে একটি মিনিভ্যান বানিয়ে ফেলতে পারেন। এটির ড্যাশবোর্ড সবচেয়ে আরামদায়ক গাড়িচালনার অভিজ্ঞতা দেবে। স্টিয়ারিং হুইল ড্রাইভারদের উচ্চতা কিংবা দরকারের উপর ভিত্তি করে ঠিক করে নেয়া যায়। সব জাপানি গাড়ির মত এটির আছে পাওয়ার উইন্ডো, অটোম্যাটিক এয়ার কন্ডিশনিং, এবং অন্যান্য বৈশিষ্ট্য। এটি মেরুন, নীল, সবুজ, এবং চটপটে লালের মতন নানান আকর্ষণীয় রঙে পাওয়া যাচ্ছে।

টয়োটা স্পেসিও নিরাপত্তা বৈশিষ্ট্য

টয়োটা স্পেসিওর প্রচুর নিরাপত্তা বৈশিষ্ট্য আছে। এটির কারটেন এয়ারব্যাগ যেকোনো দুর্ঘটনা ঘটলে সামনের পুরো কেবিনকে রক্ষা করবে। গাড়িটি এমনকি হাঁটু এবং পায়ের জন্য এয়ারব্যাগ ব্যবহার করে। এটির আছে স্ট্যাবিলিটি কন্ট্রোল যা কিনা গাড়িটিকে কোন দুর্ঘটনা ঘটানো থেকে থামায় এবং এক্টিভ হেড রিস্ট্রেন্ট ব্যবহার করে সামনের সিটে যেন মাথায় ব্যথা না লাগে। এর আছে প্যানারমিক স্কাই রুফ এবং বিশাল কাঁচের জানালা যা কিনা গাড়িটিতে বেশ ভাল দৃষ্টি প্রদান করে।

বাংলাদেশে টয়োটা স্পেসিও উপলব্ধি আর মূল্য

যেকোনো টয়োটা গাড়ি বাংলাদেশে খুব সহজেই উপলব্ধ, আর সেটা টয়োটা স্পেশীয়র ক্ষেত্রেও উপযোগ্য৷ আপনি ব্যবহৃত টয়োটা স্পেশিও ব্যক্তিগত বিক্রেতা বা ডিলারদের কাছ থেকে কিনতে পারেন৷ নির্মান সাল, গঠন আর সাধারণ অবস্থার ওপর নির্ভর করে কারমুডিতে অফার করা ব্যবহৃত/সেকেন্ড হ্যান্ড টয়োটা স্পেসিওর মূল্য ৭,০০,০০০ থেকে ১২,০০,০০০ টাকা পর্যন্ত হতে পারে৷

কেন কিনবেন টয়োটা স্পেসিও?

বাংলাদেশে যৌথ পরিবারের জন্য টয়োটা স্পেশিও একটি পারফেক্ট এমপিভি৷ টয়োটা রাভফোর বা টয়োটা ল্যান্ড ক্রুজার এর মত অন্যান্য এমপিভির থেকে এটা আরও সাশ্রয়ী৷ আর এটা টয়োটা নোয়াহ বা আল্ফার্ডের মত বিশাল আর দামিও না৷ টয়োটা ফ্লেক্সিবিলিটি, ক্রয়ক্ষমতা, ক্লাস, আরাম আর প্রশস্ততা এর এক অনন্য সম্মেলন৷ টয়োটা ব্র্যান্ডের অধীনে এটা আপনাকে সবচেয়ে ভাল মান আর বহুমুখিতা এনে দেয়৷ ক্রেতাদের কাচ্ছে টয়োটা  স্পেসিও জনপ্রিয় কারণ এটা দেয়:

  • মনোরম ড্রাইভিং অভিজ্ঞতা
  • লম্বা স্থায়িত্ব
  • সহজ কন্ট্রোল
  • যথেষ্ট নিরাপত্তা ফীচার্স
  • বড় পরিবারের জন্য জায়গা
  • সহজেই শহুরে এলাকায় পার্ক করা যায়