: প্রস্তাবিত

BDT 350,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

  • 150,000 কিলোমিটার

New wheels, multimedia touch, 7 "video player. All manufacturers’ parts and original body color. Fresh interior and condition is very good. Only Serious buyers are encouraged to contact with se...

ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে টয়োটা এস্টিমা বিক্রয়

বাংলাদেশে টয়োটা এস্টিমা বিক্রয়

জাপানি প্রস্তুতকারক টয়োটা টয়োটা এস্টিমা উৎপাদন হয়ে থাকে। এটি ১৯৯০ সাল থেকে বাজারে পাওয়া যাচ্ছে। এশিয়া প্যাসিফিক অঞ্চলে এটি টয়োটা ক্যানারাডো নামে পরিচিত। জাপানের বাইরে এটি টয়োটা প্রেভিয়া নামে পরিচিত যার স্প্যানিশ ভাষায় অর্থ হচ্ছে “প্রিভিউ”।

এর জীবনকাল এখন পর্যন্ত তৃতীয় প্রজন্মে আছে। প্রথম প্রজন্ম ১৯৯০ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত চলেছে। দ্বিতীয় প্রজন্ম ২০০০ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত চলেছে। আর সর্বশেষ প্রজন্ম ২০০৬ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত চলে আসছে। টয়োটা এস্টিমার নিজস্ব হাইব্রিড ভার্শনও আছে।

টয়োটা এস্টিমা রিভিউ

টয়োটা এস্টিমা বিস্তারিত

টয়োটা এস্টিমা এমভিপির আছে ফ্রন্ট ইঞ্জিন এবং ফ্রন্ট হুইল ড্রাইভ সুবিধা। যদিও গাড়িগুলোর ইঞ্জিন ভিন্ন ভিন্ন, লেটেস্ট মডেলগুলো ব্যবহার করে থাকে ২.৪ লিটার ২এজেড-এফই ১৪ আর ৩.৫ লিটার ২জিআর-এফই ভি-সিক্স অ্যাডভান্সড ইঞ্জিন যেন রাস্তায় ভাল ভাবে চলতে পারে। বাংলাদেশে এগুলো ২০০০ থেকে ২৪০০ সিসির ইঞ্জিন ব্যবহার করে। প্রথম প্রজন্মের এস্টিমা গাড়িগুলো হয় ম্যানুয়াল কিংবা অটোম্যাটিক ট্রান্সমিশন ব্যবস্থা কাজে লাগাতো। দ্বিতীয় প্রজন্মের কিছু এস্টিমা গাড়িরও সিভিটি ট্রান্সমিশন ছিল।

গাড়িটি বেশ জ্বালানী-সাশ্রয়ী। যেহেতু কিছু মডেল প্রতি লিটারে ২১ কিমি ভ্রমন করতে পারে, এটি একটি এমভিপির জন্য মারাত্মক মাইলেজ! ইঞ্জিনের উপর নির্ভর করে পেট্রল বা ডিজেলে চলে। কিন্তু বাংলাদেশে সিএনজি আর অক্টেনে চলে সবগুলো।

টয়োটা এস্টিমা ডিজাইন এবং পারফর্মেন্স

যদিও এস্টিমার ছিল সাধারন বডি ডিজাইন, কিন্তু ধীরে ধীরে এর রূপ পরিবর্তন করা হয়। এর প্রতিদ্বন্দ্বী হোন্ডা অডিসি (আন্তর্জাতিক) এবং কিয়া কার্নিভাল এর মত, টয়োটা এস্টিমা  শীতল রঙগুলো যেমন সাদা, তুষার সাদা, রূপালীকে গাড়ির রং হিসেবে প্রাধান্য দেয়। গাড়িটির আছে চারটি দরজা এবং আটটি সিট। আর আছে ২৯৫০ মিমি হুইলবেস সহ চারটি এলয় হুইল।

গাড়ির অন্দরও বেশ সুঠাম। ফুটরেস্ট ফ্যাসিলিটি, এসি, আডজাস্টেবল সিট, এবং মাল রাখার বিরাট জায়গা ক্রেতাদের বিপুল সুবিধা দেবে। গাড়িগুলোর আছে অনেক নিরাপত্তা বৈশিষ্ট্য। আছে এয়ারব্যাগ, পাওয়ার স্টিয়ারিং, পাওয়ার লক, পাওয়ার উইন্ডো, এবং ফগলাইট ইত্যাদি।

টয়োটা এস্টিমার প্রাপ্যতা এবং মূল্য

বাংলাদেশে নতুন ব্র্যান্ডের টয়োটা গাড়ি খুব একটা সহজে পাওয়া যায় না। যদি আপনি টয়োটা এস্টিমা কিনতে চান, আপনার রিকন্ডিশন্ড কিংবা ব্যবহৃত অবস্থায় কেনা লাগবে। কারমুডিতে টয়োটা এস্টিমার দাম ৫.৯ লাখ থেকে ২২ লাখ টাকা হয়ে থাকে, মূল্যভেদ হয় গাড়ির হাল, মাইলেজ, এবং উৎপাদন সালের উপর নির্ভর করে। নিচে টয়োটা এস্টিমা গাড়ির মূল্য কারমুডির তালিকা এবং উৎপাদন সাল অনুযায়ী দেয়া আছে

  • টয়োটা এস্টিমা ১৯৯৮ মূল্য: ব্যবহৃত – ৭ লাখ ২০ হাজার টাকা
  • টয়োটা এস্টিমা ১৯৯৭ মূল্য: ব্যবহৃত – ৭ লাখ টাকা
  • টয়োটা এস্টিমা ১৯৯৫ মূল্য: ব্যবহৃত – ৬ লাখ ৭৫ হাজার টাকা

আপনি কেন টয়োটা এস্টিমা কিনবেন?

টয়োটা এস্টিমা টয়োটার সর্ব-বিক্রিত এমভিপি গুলোর একটি। কেবল মাত্র বাংলাদেশে নয়, এটি অস্ট্রেলিয়া এবং যুক্তরাজ্যের অনেক অংশে এটি পারিবারিক এবং কাজের গাড়ি হিসেবে বেশ মানানসই। আপনার টয়োটা এস্টিমা কেনা উচিত কারন:

  • এটি নির্ভরশীল এবং কার্যকর
  • এটির আছে টয়োটার আস্থাশীল নাম
  • এটি নির্ভরশীল এবং কাজের পটু
  • ভারী ব্যবহারের জন্য সেরা