: প্রস্তাবিত
প্রিমিয়াম

দাম জানুন

Banani

Exclusive Cars
  • 1 কিলোমিটার

Used Toyota Avanza 2013 with automatic transmission is for sale in Dhaka. Toyota Avanza runs on petrol. This car comes in Black and has an engine size of 1500 cc All manufacturers’ parts and o...

BDT 1,060,000 মূল্য পরিবর্তনশীল

সিলেট

Jareed
  • 79,000 কিলোমিটার

Tiptop 7 seated car. 1300cc, manual gear. Dual ac Auto door, keyless entry. Colour- Gold. Oil running. Documents - up-to-date till 2018. Location - Sylhet. Cell: 01711968256

BDT 1,400,000 মূল্য পরিবর্তনশীল

চট্টগ্রাম

Monjurlikeme Monjurlikeme
  • 137,000 কিলোমিটার

Series = TOYOTA AVANZA loaded family used car CONDITION = EXTREME FRESH 1st hand drive fully family car Model- 2008 Registration- 2008 Fuel System : Octane AND CNG CC- 1500 Engine : VVT-i Color= ...

BDT 920,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

Moshihur Rahman
  • 162,800 কিলোমিটার

This car is well maintained by defence organization.

ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে টয়োটা আভান্‌জা বিক্রয়

বাংলাদেশে টয়োটা আভান্‌জা বিক্রয়

টয়োটা আভান্‌জা একটি পাঁচ-দরজার মিনি মাল্টিপারপাস ভেহিকল (এমপিভি)। প্রাথমিকভাবে  এটি ডাইহাটসুর ডিজাইন ছিল, যখন তারা টয়োটার সাথে যৌথ উদ্যোগ নিয়েছিল। আভান্‌জা শব্দটি আসে ইটালিয়ান “আভান্‌জাতো” থেকে, যার অর্থ “অগ্রসর হওয়া”।

আভান্‌জা  সাধারন মডেলটিতে পাঁচজন আরোহী বহন করতে পারে ২-৩ সেটিঙে এবং সাতজন অন্যান্য মডেলগুলোতে ২-৩-২ আসনবিন্যাসে। আভান্‌জা প্রধানত এশিয়া এবং আফ্রিকার কিছু অংশে বিক্রি হয়, এটি ডিজাইন করা হয়েছে বডি-অন-ফ্রেম ভিত্তিতে, রুরাল রোড ক্যাপাবিলিটি ও রিয়ার হুইল ড্রাইভ সংযুক্ত করে।

টয়োটা আভান্‌জা রিভিউ

টয়োটা আভান্‌জা পারফর্মেন্স

আজ পর্যন্ত আভান্‌জা গাড়িগুলো খুব বেশি সুযোগ পায়নি ইঞ্জিন বেছে নেবার জন্য। প্রথম প্রজন্ম (২০০৩-২০১১) ব্যবহার করত একটি ১.৩লিটার ডিওএইচসি ১৬-ভাল্ভ ইনলাইন ৪ গ্যাসোলিন যা কিনা ৯০ হর্সপাওয়ার ও ১১৭ টর্ক উৎপাদন করতে সক্ষম। ১.৫লিটার ধারণক্ষমতার আরেকটি ইঞ্জিন ১০৭ হর্সপাওয়ার ও ১৩৬টর্ক উৎপাদন করে। দুটো ইঞ্জিনের এক্সিলারেশন ১৫ সেকেন্ডের কম সময়ে ০-১০০ কিমি/ঘন্টা গতি তুলতে সক্ষম। তদুপর ১.৫ এবং ১.৩ লিটার ইঞ্জিনগুলোর ১.৫এস এবং ১.৫ই ভ্যারিয়েন্ট মডেল আছে যা কিনা অটোম্যাটিক ট্রান্সমিশন ব্যবহার করে। ১.৩ই ব্যবহার করে ম্যানুয়াল এবং অটোম্যাটিক ট্রান্সমিশন।

সবগুলো ভ্যারিয়েন্ট ইঞ্জিন ভিভিটি-আই অ্যাসপিরেশন প্রযুক্তি ব্যবহার করে, তাই আভান্‌জা হাইওয়েতে জ্বালানী খরচ লিটারে ১২কিমিতে নামিয়ে আনে।

টয়োটা আভান্‌জা ডিজাইন

আভান্‌জার ফ্রন্ট-হুইল ড্রাইভ সামনে ইউনিবডি কন্সট্রাকশন ম্যাকফারসন ফ্রন্ট সাস্পেনশন ও পেছনে ফোর-লিঙ্ক ল্যাটেরাল কন্ট্রোল রডের সাথে যুক্ত। এই এমপিভির বহিরাবরণ আরো বর্ণিল হয়ে ওঠে তার মাল্টি-রিফ্লেক্টর হ্যালোজেন হেডল্যাম্প, সাইড টার্ন সিগন্যাল ল্যাম্প, এবং বাল্ব টাইপ রিয়ার কম্বিনেশন ল্যাম্পের জন্য। নতুন টয়োটা আভান্‌জা ছাই, লাল, ও সাদার ৮টির ও বেশি মাত্রায় পাওয়া যায়।

এই গাড়ির অন্দর বেশ আরামদায়ক কারন এটিতে হাত-পা ছড়িয়ে বসার মতন জায়গা আছে। গাড়িটি একসঙ্গে সাতজন পূর্ণবয়স্ক মানুষ বহন করতে পারে সানন্দে। আরো আছে একটি চিত্তাকর্ষক ইন্সট্রুমেন্ট প্যানেল যাতে আছে অডিও সুইচ সহ ৩-স্পোক ইউরিথেন স্টিয়ারিং হুইল, ডিজিটাল ঘড়ি, ১৪টি বোতল বহন করার মত কাপহোল্ডার, এবং একটি ডোর কারটেসি ল্যাম্প। এই এমপিভির আরো আছে পাওয়ার ফিচার এবং এসআরএস এয়ারব্যাগের মতন নানা সুযোগ সুবিধা। গাড়িটি আরো ব্যবহার করে টয়োটার ভেহিকল সিকিউরিটি সিস্টেম (টিভিএসএস) এর মতন গাড়ি সুরক্ষা প্রযুক্তি।

বাংলাদেশে টয়োটা আভান্‌জা প্রাপ্যতা এবং মূল্য

কারমুডি টয়োটা আভান্‌জার প্রথম এবং দ্বিতীয় প্রজন্মের (২০০১সাল থেকে বর্তমান) গাড়িগুলো বিক্রয় করে থাকে। ব্যবহৃত টয়োটা আভান্‌জার দাম ১৬.৫ লাখ টাকা থেকে ২৩ লাখ টাকা পর্যন্ত হতে পারে, মূল্য নির্ভর করে থাকে গাড়ির উৎপাদনসাল, ট্রিম লেভেল, গাড়ির বর্তমান হাল। নিচে কারমুডি অনুযায়ী টয়োটা আভান্‌জার বর্তমান মূল্যতালিকা দেয়া আছে।

টয়োটা আভান্‌জা ২০১১ মূল্য: ব্যবহৃত – ২৩ লাখ টাকা

টয়োটা আভান্‌জা ২০১০ মূল্য: ব্যবহৃত – ১৯ লাখ থেকে ২২ লাখ টাকা

টয়োটা আভান্‌জা ২০০৮ মূল্য: ব্যবহৃত – ১৫ লাখ থেকে ১৬.৫ লাখ টাকা

কেন আপনি টয়োটা আভান্‌জা কিনবেন?

টয়োটা আভান্‌জা হাতেগোনা পছন্দের গাড়িগুলোর মধ্যে একটি যা ক্রেতার অন্যান্য সেডানের তুলনায় আরো বেশি জায়গাা দেয়। সুতরাং যাদের বড় পরিবার , অথবা যদি গ্রাম্য এলাকা পরিদর্শনে যাওয়া লাগে, তাদের জন্য টয়োটা আভান্‌জা যথাযথ। যদিও এটি নামে একটি এমপিভি, আভান্‌জা অন্যান্য সাবকম্প্যাক্টের তুলনায় বেশ সস্তা। যেসব চালকেরা আরো বেশি জায়গা পছন্দ করেন এবং কিছুটা ইঞ্জিনশক্তি বিসর্জন দিতে দ্বিধা করেন না, তারাই এই গাড়িটি বেশি পছন্দ করবেন। আভান্‌জার তুলনায় অন্যান্য এমপিভি যেমন টয়োটার ল্যান্ড ক্রুজার, র‍্যাভফোর, এবং হোন্ডা সিআর-ভি বেশ চড়া দামের, তাই বাংলাদেশের যেকোনো পরিবারের জন্য টয়োটা আভান্‌জা সেরা পছন্দ। বলতে গেলে, টয়োটা আভান্‌জা যেকোনো ছোট থেকে মাঝারি আকারের পরিবার কিংবা ব্যবসায়ীর জন্য সবচেয়ে ভাল গাড়ি কারন এর আছে:

  • বেশি সংখ্যক মানুষ বহন করবার ক্ষমতা
  • প্রশস্ত অন্দর
  • খুবই সহজলভ্য
  • সুলভ মূল্য