: প্রস্তাবিত

BDT 400,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

Smart Car
  • 22,139 কিলোমিটার

Vehicle Details : Like New / Tata Nano Twist / 20 KM Per Liter in Dhaka City / Original Pearl Color / 2014 Model / 2014 Registration / 4 Speed Transmission / All Documents Update. Options : ...

BDT 450,000 মূল্য পরিবর্তনশীল

Bangladesh

Drbatin2 Drbatin2
  • 6,500 কিলোমিটার

This Tata Nano 2015 is a steal at just BDT450000. It has 6500km on the clock and comes with a Manual transmission system as well as other great features. You will be hard pressed to find better v...

BDT 450,000 মূল্য পরিবর্তনশীল

Gulshan Model Town

Asm Fahad
  • 1,200 কিলোমিটার

Brand new condition since purchase. Only 1200 km driven. All documents okay. please contact the owner through his phone number or physically visiting him. Please do not forget to mention carmudi ...

ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে টাটা ন্যানো বিক্রয়

বাংলাদেশে টাটা ন্যানো বিক্রয়

টাটা ন্যানো ভারতীয় বহুজাতিক অটোমোটিভ নির্মাতা কোম্পানি টাটা মোটরস লিমিটেড এর প্রস্তুতকৃত সিটি কার। শুরুতে টাটা ন্যানো শুধু ভারতের অভ্যন্তরেই উৎপাদিত এবং বিক্রিত হতো। ১,০০,০০০ ভারতীয় রুপির (১,২৩,০০০ টাকা) মূল্যে এটি চালু করা হয়েছিল, যদিও সময়ের সাথে সাথে এর মূল্য বৃদ্ধি পেয়েছে। এটিকে পৃথিবীর অন্যতম সস্তা গাড়ি হিসেবে বিবেচনা করা হয়। এই গাড়িটি নকশা করা হয়েছিল ভারতের মধ্যবিত্ত শ্রেণীকে সাইকেল-মোটর সাইকেল থেকে ব্যক্তিগত গাড়ির প্রতি আকৃষ্ট করার কথা মাথায় রেখে।

টাটা ন্যানোর মূল্যায়ন

টাটা ন্যানোর ইঞ্জিন স্পেসিফিকেশন

টাটা ন্যানোতে রয়েছে দুইটি ০.৬ লিটারের সিলিন্ডার যুক্ত, ৬২৪ সিসি ইন-লাইন ইঞ্জিন। এর ক্ষমতা ৩৩ হর্সপাওয়ার এবং সর্বোচ্চ টর্ক ৪৫ নিউটন-মিটার। এই গাড়ির সাম্প্রতিক সংস্করণে পেট্রোল এবং সিএনজি দু’রকম ইঞ্জিনই রয়েছে। এটির সম্পূর্ণভাবে অ্যালুমিনিয়ামে তৈরি, মাল্টি পয়েন্ট ফুয়েল ইঞ্জেকশন পেট্রোল ইঞ্জিনে রয়েছে ফোর স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং এটি শুধু রাইট-হুইল ড্রাইভের জন্যই তৈরি। টাটা ন্যানো ১২.৫ সেকেন্ডে ঘণ্টায় ১ কিমি থেকে ঘণ্টায় ১০০ কিমি গতিবেগে উন্নীত হতে পারে। এর সর্বোচ্চ গতিবেগ ১০৫ কিমি/ঘণ্টা(৬৫ মাইল/ঘণ্টা) হয়ে থাকে। টাটা কোম্পানির ভাষ্যমতে, ন্যানোর জ্বালানি দক্ষতা ২৫.৩৫ কিমি/লিটার এবং ফুয়েল ট্যাঙ্ক ধারণক্ষমতা ১৫ লিটার।

টাটা ন্যানোর নকশা

টাটা ন্যানো ৩.১ মিটার(১০.২৩ ফুট) দৈর্ঘ্য, ১.৫ মিটার প্রস্থ, ১.৬ মিটার(৫.২৪ ফুট) উচ্চতাসম্পন্ন সংক্ষিপ্তগড়নের একটি গাড়ি। ন্যানোর বাহ্যিক নকশা বেশ সহজ সরল এবং কার্যকর, যাতে রয়েছে কার্যক্ষম টল বয় ডিজাইন এবং স্ট্যান্ডার্ড টাটা ফ্রন্ট ফ্যাসিয়া। এই গাড়িটির এক্সটেরিয়রের অনুপ্রেরণা নেয়া হয়েছে ফিয়াট ৫০০, নিসান মাইক্রা এবং নিসান স্মার্ট ইত্যাদি গাড়ি থেকে। এটির সামনের দিকটি সমৃদ্ধ হয়েছে লোয়ার উইশবোন, গ্যাসভর্তি ড্যাম্পার এবং এন্টি রোল বার সাসপেনশন সহ ম্যাকফারসন স্ট্রাট দিয়ে। তাছাড়া ন্যানো দেয় বাংলাদেশের বাজারের জন্য ৬টি ভিন্ন ভিন্ন নজরকাড়া রঙ বেছে নেয়ার সুযোগ, যেগুলোর মধ্যে রয়েছে, রয়্যাল গোল্ড, প্যাপায়া অরেঞ্জ, ড্যাজল ব্লু, ইত্যাদি।
এর ইন্টেরিয়রে অনেক বিলাসবহুল সুযোগ সুবিধা নেই, তবে ন্যানো দেয় ৪-৫ জনের বসার সুবিধা। এর পেছনের সীটগুলো ভাঁজ করে রাখা যায়, এর ফলে পাওয়া যায় ৫০০ লিটার আয়তনের বুট স্পেস, যেটি স্বাভাবিকভাবে ৮০ লিটার আয়তনের হয়ে থাকে।

টাটা ন্যানোর ফিচারসমূহ

স্বল্পমূল্য সত্ত্বেও টাটা ন্যানোর সাম্প্রতিক (২০১৩) সংস্করণে রয়েছে অনেকগুলো নিরাপত্তা বৈশিষ্ট্য, যা নিশ্চিত করে চালক এবং যাত্রীদের নিরাপদে চলার নিশ্চয়তা। টাটা ন্যানোর সাথে যেসব নিরাপত্তা বৈশিষ্ট্যগুলো পাওয়া যায় তাদের মধ্যে রয়েছে হাই মাউন্ট স্টপ ল্যাম্প, সেন্ট্রাল লকিং, ল্যামিনেটেড উইন্ডশিল্ড, বুস্টার অ্যাসিস্টেড ব্রেক, ড্রাইভার এবং প্যাসেঞ্জার সাইডে ডোর লক, ইন্ট্রুশন বীম, ফ্রন্ট এবং রিয়ার সীট বেল্ট, রেডিয়াল টিউবলেস টায়ার, আনুষঙ্গিক বডি রি-ইনফোর্সমেন্ট, ইত্যাদি। এতে আরো কিছু সুবিধা অপশন হিসেবে রয়েছে, যেগুলো টাটা ন্যানোর বেজ প্রাইসের অন্তর্ভুক্ত নয়, যেমন রেডিও, সিডি প্লেয়ার, শীতাতপ নিয়ন্ত্রণ। বেশিরভাগ ন্যানো জাতীয় গাড়িরই পাওয়ার স্টিয়ারিং নেই (টাটা ন্যানো টুইস্ট এক্সটি ব্যতীত) এবং অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমের বদলে ফ্রন্ট ও রিয়ার হুইল উভয়েই  রয়েছে ড্রাম ব্রেক। তাছাড়া, টাটা ন্যানোর কোন মডেলেই সেফটি এয়ারব্যাগ নেই।

বাংলাদেশে টাটা ন্যানোর দরদাম

নিটোল মোটরস লিমিটেড, বাংলাদেশে টাটা ব্র্যান্ডের গাড়ির একমাত্র পরিবেশক, বাংলাদেশে একদম নতুন টাটা ন্যানো গাড়ি বিক্রয় করে থাকে। বাংলাদেশে টাটা ন্যানোর মূল্য বাংলাদেশি মুদ্রায় ৮,০০,০০০ টাকা থেকে শুরু করে অন্যান্য সুযোগ সুবিধা এবং অ্যাড-অনের উপর ভিত্তি করে আরো বেশি হতে পারে।

কেন কিনবেন টাটা ন্যানো?

আকার-আকৃতি থেকে শুরু করে জ্বালানি দক্ষতা, সব দিক দিয়েই ন্যানো নগরের রাস্তায় চলার উপযোগী গাড়ি। ন্যানোতে রয়েছে টাটার  বহুবিধ অর্থসাশ্রয়ী উদ্ভাবন। এমনকি হাইওয়েতে লম্বা দুরত্বের পথ পাড়ি দেয়ার ক্ষেত্রেও এই গাড়ি চমৎকার বাস্তবসম্মত দক্ষতা প্রদর্শন করে। এর এন্ট্রি লেভেল হ্যাচব্যাক ক্যাটাগরিতে রয়েছে বেশ কয়েক ধরণের অপশন। টাটা ন্যানোর সাথে তীব্র প্রতিযোগিতায় রয়েছে মারুতি আল্টো, মারুতি ৮০০, হুন্দাই ইওন, চেরি কিউকিউ। সার্বিকভাবে, টাটা ন্যানো আপনার জন্যে আদর্শ, কারণ এতে রয়েছে:

  • বাস্তব সম্মত ডিজাইন
  • কমপ্যাক্ট সাইজ
  • সুলভ মুল্য
  • এর স্পেসিফিকেশনের তুলনায় চমৎকার ড্রাইভিং পারফরম্যান্স।