: প্রস্তাবিত

দাম জানুন

Bangladesh

TAQWA MOTORS
  • নতুন

Recondition Nissan Civilian 2011 with automatic transmission is for sale in Dhaka. Nissan Civilian 2011 runs on petrol and has a promo list price subject to further discussion with the dealer....

BDT 4,650,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

M. Amir Hossain
  • নতুন

NISSAIN CIVILIAN LUXURY MINIBUS CHASSIS NO. DJW41- YEAR MODEL: 2012 COLOR: SILVER CUBIC CAPACITY: 4500CC SEATING CAPACITY: 29 MANUAL TRANSMISSION OPTIONS: BUILT-IN CENTRAL AIR-CONDITIONER, POWER ...

BDT 4,175,000 মূল্য পরিবর্তনশীল

Baridhara

MH Auto
  • 41,025 কিলোমিটার

Built In Air-Condition , Power Steering, Power Window, Power Mirror(Retractable), Head Light, 29 Seat, Digital Miter, Kee Start, premium sound speaker, Back Camera, TV Navigation, Radio & Cassett...

দাম জানুন

Bangladesh

TAQWA MOTORS
  • নতুন

Recondition Nissan Civilian 2011 with automatic transmission is for sale in Dhaka. Nissan Civilian 2011 runs on Petrol and has a promo list price subject to further discussion with the dealer....

দাম জানুন

Bangladesh

Sincere Cars
  • নতুন

All auto option, Crystal Headlamps,Optical meter,Retract winker Mirror,Central lock, Stylish Panel & Power steering,All original Manufacturers’ parts,Original body color,Fabric seat,Fresh interio...

BDT 4,250,000 মূল্য পরিবর্তনশীল

Bangladesh

Fairytale Automobiles
  • 65,000 কিলোমিটার

NISSAN CIVILIAN MODEL 2011 SILVER COLOR, 4500C, AUTO TRANSMISSION, PETROL ENGINE, AUTO SLIDING DOOR, CENTRAL AC, 29 FABRICATED SEATS, ADJUSTABLE SEATS, BACK CAMERA, DVD AND MANY MORE. -- Fairytal...

ফলাফল হালনাগাদ করুন
পৃষ্ঠাটি রিফ্রেশ করুন রিসেট

Nissan car for sale

বাংলাদেশে নিসান গাড়ি বিক্রয়

নিসান মোটরস কোং হচ্ছে জাপানী মালিকানাধীন গাড়ি তৈরির একটি বহুজাতিক কোম্পানি। এটির সদরদফতর জাপানের ইয়োকোহামা শহরের নিশি-কু নামক স্থানে অবস্থিত। গাড়ি তৈরির পাশাপাশি নিসান মোটরসাইকেল এবং অন্যান্য সরঞ্জামাদি তৈরি করে থাকে। টয়োটার পাশাপাশি নিসান হচ্ছে বিশ্বের অন্যতম বৃহৎ একটি জাপানী প্রতিষ্ঠান যাদের তৈরি গাড়ি সারাবিশ্বে সমাদৃত। ইয়োশিসুকে আইকাওয়া ১৯২৮ সালে নিহন সাংইয়ো নামে একটি কোম্পানি প্রতিষ্ঠা করেন। নিসান নামটির উৎপত্তি হয় ১৯৩৯ সালে যখন কোম্পানিটি জাপানের স্টক মার্কেটে প্রবেশ করে। এই সময় নিসান শুধুমাত্র গাড়ির যন্ত্রাংশ তৈরি করতো। ১৯৩৩ সালে সর্বপ্রথম নিসান গাড়ি তৈরি শুরু করে। বাংলাদেশে নিসান একটি খুবই জনপ্রিয় নাম এবং এই ব্র্যান্ডের বিভিন্ন মডেল রাস্তায় চলতে দেখা যায়। বিশেষ করে সরকারী অফিসারগণ এবং বিচারকগণ এই ব্র্যান্ডের গাড়ি বেশি ব্যবহার করে থাকেন। নিসানের পাশাপাশি জাপানী গাড়ি নির্মাতা কোম্পানি টয়োটা, হোন্ডা এবং মিত্সুবিশি বাংলাদেশে অনেক জনপ্রিয়তা অর্জন করেছে সাধারণ মানুষের কাছে।

নিসান গাড়ির কর্মক্ষমতা এবং প্রযুক্তি

নিসান হচ্ছে জাপান এমনকি বিশ্বের সকল গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের মধ্যে সবচেয়ে বেশি উন্নত প্রযুক্তি সমৃদ্ধ ব্র্যান্ড। গাড়ি তৈরির পাশাপাশি নিসান তৈরি করছে নানা ধরনের রোবট, শক্তি-সরঞ্জাম এবং সৌর কোষ যা কিনা তাদের উৎপাদিত পণ্যে ভিন্নতার ছোঁয়া দিয়েছে। নিসানই সর্বপ্রথম তাদের গাড়িতে জ্বালানি কোষ, হাইব্রিড প্রযুক্তি, কমপ্রেসড ন্যাচারাল গ্যাস (সিএনজি)এবং প্লাগ-ইন প্রযুক্তির সংযোজন করে। নিসান গাড়িগুলো তাদের মান এবং প্রযুক্তির কারনে বিশ্বজুড়ে সুপরিচিত।

বাংলাদেশে নিসানের জনপ্রিয় মডেলসমূহ

বাংলাদেশে নিসানের অনেকগুলো জনপ্রিয় মডেল রয়েছে। জনপ্রিয় মডেলগুলোর মধ্যে নিসান সানি, নিসান ব্লুবার্ড, নিসান এক্স-ট্রেইল, নিসান পেট্রোল, নিসান সেফিরো এবং পাথফাইন্ডার উল্লেখযোগ্য।

নিসান সানিঃ নিসান সানি সর্বপ্রথম ১৯৬৬ সালে বাজারে আসে। এই কম্প্যাক্ট গাড়িটি দীর্ঘ সময় ধরে তৈরি হচ্ছে এবং বিশ্বের অন্যতম সফল গাড়ির মডেলের সাথে প্রতিযোগিতা করে আসছে। সফলতার মাপকাঠি হিসেবে বলা যায় এই মডেলটি ইতোমধ্যে দশটি প্রজন্ম পার করে ফেলেছে। এটি বাংলাদেশে দৈনন্দিন কাজে ব্যবহারের জন্য একটি উপযুক্ত গাড়ি এবং এতে সবধরনের সুযোগ-সুবিধা বিদ্যমান।

নিসান পাথফাইন্ডারঃ নিসান পাথফাইন্ডার তার পূর্বসূরি নিসান বুশমাস্টারের স্থলাভিষিক্ত হয় ১৯৮৫ সালে। এটি একটি ক্রসওভার ইউটিলিটি গাড়ি যার আকৃতি নিসান মুরানো এবং নিসান আরমাডার মাঝামাঝি। প্রথম প্রজন্মের মডেলটি ছিল দুই দরজা বিশিষ্ট এবং পিছনে ট্রাকের মত আকৃতির। সর্বপ্রথম ১৯৯০ সালে ৪ দরজা বিশিষ্ট পাথফাইন্ডারটি বাজারে ছাড়া হয়। বর্তমানে বাজারে এই মডেলের চতুর্থ প্রজন্ম সহজলভ্য যা কিনা নিসানের ডি-প্ল্যাটফর্ম অনুসরণ করে তৈরি করা হয়েছে।

নিসান ব্লুবার্ডঃ ব্লুবার্ড মডেলটি নিসান ১৯৫৭ সালে সর্বপ্রথম বাজারে নিয়ে আসে। এটি এখনপর্যন্ত ৩টি প্রজন্ম পার করেছে। বর্তমান মডেলটি ব্লুবার্ড সিলফি নামে পরিচিত। ১৯৫৭-২০০১ সাল পর্যন্ত এই মডেলটি বিভিন্ন নামে বাজারে আসে। টয়োটা ব্র্যান্ডের করোনা এবং প্রিমিও মডেলগুলোর সাথে নিসানের এই মডেলটির ব্যাপক প্রতিযোগিতা রয়েছে বাজারে।

নিসান এক্স-ট্রেইলঃ নিসানের এই স্পোর্টস ইউটিলিটি গাড়িটি ২০০১ সালে প্রথম বাজারে আসে এবং বর্তমানে এটির তৃতীয় প্রজন্ম বাজারে সহজলভ্য। যদিও বাংলাদেশের বাজারে ২০১৪ মডেলটি খুব একটা সহজলভ্য নয়, তারপরও এর পূর্ববর্তী মডেলগুলোর ভালো চাহিদা রয়েছে।

বাংলাদেশে নিসান গাড়ির প্রাপ্যতা

সুদীর্ঘ সময়ধরে বাংলাদেশের বাজারে নিসান গাড়ির বিভিন্ন মডেল বিদ্যমান রয়েছে। ঢাকা, চট্টগ্রাম, খুলনা এবং সিলেটের মত বড় বড় শহর গুলোতে এই ব্র্যান্ডের গাড়ি প্রায়শই দেখা মিলে। প্যাসিফিক মোটরস বাংলাদেশ সাধারণত নিসান গাড়ি বাংলাদেশে আমদানি এবং পরিবেশন করে থাকে। বিভিন্ন ডিলারের মাধ্যমে সারা দেশে তারা নতুন নিসান গাড়ি এবং যন্ত্রাংশ সরবরাহ করে থাকে। এছাড়া পুরনো কিংবা রিকন্ডিশন গাড়িও বাংলাদেশের বাজারে সহজলভ্য।

নিসান সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য

১৯৯৯ সাল থেকে নিসান ফ্রান্সের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান রেনল্টের সাথে একসাথে কাজ করছে। ২০১৩ সালের তথ্য অনুযায়ী রেনল্ট নিসানের শতকরা ৪৩.৪% শেয়ার এবং নিসান রেনল্টের শতকরা ১৫% শেয়ারের অধিকারী। নিসান গাড়িগুলো নানা ব্র্যান্ড নাম যেমন নিসান, ইনফিনিটি, ডাটসান এবং নিসমো নামে বিক্রি হচ্ছে। ২০১২ সালের হিসেব অনুযায়ী টয়োটা, জেনারাল মোটরস, ভল্কসওয়াগন, হুন্দাই এবং ফোর্ড এর পর গাড়ি উৎপাদনে ষষ্ঠ স্থান দখল করে। এটি বর্তমানে চীন, রাশিয়া এবং মেক্সিকোতে সবচেয়ে জনপ্রিয় গাড়ির ব্র্যান্ড।