: প্রস্তাবিত
সঠিক ফলাফল পাওয়া প্রস্তাবিত বিকল্প
ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে নতুন ও ব্যবহৃত মার্সিডিস বেন্জ বি ক্লাস গাড়ি বিক্রয়

বাংলাদেশে নতুন ও ব্যবহৃত মার্সিডিস বেন্জ বি ক্লাস গাড়ি বিক্রয়

মার্সিডিস বেন্জ বি ক্লাস একটি কম্প্যাক্ট মাল্টি পার্পাস ভেহিকল (এম পি ভি) যার নির্মাতা জার্মান অটোমোবাইল নির্মান কোম্পানি মার্সিডিস বেন্জ মার্সিডিস বেন্জ জার্মান এন্টারপ্রাইস ডেইমলার এজি এর মাল্টিন্যাশনাল বিভাগ। মার্সিডিস বেন্জ বিখ্যাত ট্রাক, কোচ, বাস আর সবচেয়ে নামকরা  লাক্সারি যান উৎপাদনের জন্য। এই কোম্পানির পূর্বপুরুষ ছিল বেন্জ এন্ড সাই, যারা ১৮৮৩ আর ১৯২৬ এর মাঝখানে সময়টাতে তাদের কার্যক্রম চালায়। শেষমেশ ১৯২৬ সালে মার্সিডিস বেন্জ এর জন্ম হয়। এই অটোনির্মাতা কোনো কাজ অর্ধেক রেখে দেয় না, আর সেটার সাথে তাল মিলিয়ে এদের স্লোগান হচ্ছে, “সবচেয়ে উন্নত, নাহলে কিছু না”। বর্তমানে মার্সিডিস সারা পৃথিবীর সবচেয়ে সম্মানিত আর আকাঙ্ক্ষিত ব্র্যান্ড।

বেন্জ বি ক্লাস আর বেন্জ এ ক্লাস এর মধ্যে অনেক মিল রয়েছে। বলা যেতে পারে যে এইটা এ ক্লাস গাড়ির আরও বড় সংস্করণ। দুটোর ইঞ্জিন স্পেসিফিকেশন একই, কিন্তু আরো অনেক শক্তিশালী ডিটেলস যোগ করা হয়েছে। আবার সেই এ ক্লাস এর মতই দুটোর সাসপেনশন সিস্টেম একই আর দুটি ফ্রন্ট উইল ড্রাইভ (এফ ডাব্লিউ ডি)। যদিও এই গাড়িগুলো এমপিভি শ্রেনীর অন্তর্ভুক্ত হতে পারে, এগুলোর পরিচয় দেও হয় “কম্প্যাক্ট স্পোর্টস টুরার” বলে। এই গাড়ির যাত্রা শুরু হয় ২০০৫ সালে। প্রথম প্রজন্মটি উৎপাদন হয় ২০০৫ থেকে ২০১১ সাল পর্যন্ত আর দ্বিতীয় জেনারেশন উদ্বোধন হয় ২০১১, এবং এখন পর্যন্ত এটা গাড়ির বাজারে রাজত্ব করে যাচ্ছে।

মার্সিডিস বেন্জ বি ক্লাস রিভিউ

স্পেসিফিকেশন, পারফরমেন্স আর ফুয়েল খরচ

মার্সিডিস বেন্জ ক্লাস এ আছে এই মডেলগুলো: বি ১৮০ডি, বি ২২০ডি, বি ২০০ডি, বি ২২০ডি ফোরম্যাটিক , বি ১৮০ আর বি ২০০। বি ১৮০, বি ২০০ আর বি ২০০ডি এর ইঞ্জিন স্পেসিফিকেশন নিচে দেয়া রইলো।

মার্সিডিস বেন্জ বি১৮০

 বি১৮০ এর ইনলাইন ৪ ইঞ্জিনের প্রত্যেক সিলিন্ডারে আছে ১৬টি ভাল্ভ। ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট  ১৫৯৫ সিসি। সর্বোচ্চ পাওয়ার উৎপাদন ১১২ এইচপি ৫০০০ আরপিএম এ, আর সর্বোচ্চ টর্ক ২০০ নিউটন মিটার ১২৫০ থেকে ৪০০০ আরপিএম এ। এই গাড়ির স্ট্যান্ডার্ড ট্রান্সমিশন ৬ স্পিড ম্যানুয়াল। এটা ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে পৌছাতে পারে ৮.৭ সেকন্ডে, আর এটার সর্বোচ্চ গতি ২০০ কিমি/ ঘন্টা। এটার কের্ব ওজন ১৩৯৫ কেজি আর ফুয়েল ট্যাঙ্ক এর ধারণ ক্ষমতা ৫০ লিটার, যার মধ্যে ৬ লিটার রিসার্ভে থাকে। শহুরে অবস্থায়, ফুয়েল খরচের হার ১৬.২৪ কিমি প্রতি লিটারে, আর শহরের বাইরে হার কমে আছে ২৬.৭ কিমি প্রতি লিটারে।

মার্সিডিস বেন্জ বি২০০

বি২০০ এর ইনলাইন ৪ ইঞ্জিনের প্রত্যেক সিলিন্ডারে আছে ১৬টি ভাল্ভ। ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট  ১৫৯৫ সিসি। সর্বোচ্চ পাওয়ার উৎপাদন ১৫৬ এইচপি ৫৩০০ আরপিএম এ। আর সর্বোচ্চ টর্ক ২৫০ নিউটন মিটার ১২৫০ থেকে ৪০০০ আরপিএম এ। এই গাড়ির স্ট্যান্ডার্ড ট্রান্সমিশন ৬ স্পিড ম্যানুয়াল। এটা ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে পৌছাতে পারে ৮.২ সেকন্ডে, আর এটার সর্বোচ্চ গতি ২২০ কিমি/ ঘন্টা। এটার কের্ব ওজন ১৪২৫ কেজি আর ফুয়েল ট্যাঙ্ক এর ধারণ ক্ষমতা ৫৬ লিটার, যার মধ্যে ৬ লিটার রিসার্ভে থাকে। শহুরে অবস্থায়, ফুয়েল খরচের হার ৩৭.৭ মাইল প্রতি গ্যালন, আর শহরের বাইরে হার ৬১.৪ মাইল প্রতি গ্যালন।                                                 

মার্সিডিস বেন্জ বি২২০ডি

 বি২০০ এর ইনলাইন ৪ ইঞ্জিনের প্রত্যেক সিলিন্ডারে আছে ১৬টি ভাল্ভ। ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট  ২১৪০ সিসি। সর্বোচ্চ পাওয়ার উৎপাদন ১৭৭ এইচপি ৩৬০০ থেকে ৩৮০০ আরপিএম এ। আর সর্বোচ্চ টর্ক ৩৫০ নিউটন মিটার ১৪০০ থেকে ৩৪০০ আরপিএম এ। এই গাড়ির স্ট্যান্ডার্ড ট্রান্সমিশন ৭জি-ডিসিটি ৭ স্পিড অটোমেটিক। এটা ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে পৌছাতে পারে ৮.৩ সেকন্ডে, আর এটার সর্বোচ্চ গতি ২২৪ কিমি/ ঘন্টা। শহুরে অবস্থায়, ফুয়েল খরচের হার ৫৭.৭ মাইল প্রতি গ্যালন, আর শহরের বাইরে হার ৭৬.৪ মাইল প্রতি গ্যালন।

মার্সিডিস বেন্জ বি ক্লাস ডিসাইন

মার্সিডিস বেন্জ বি ক্লাস বাহিরের ডিসাইন

বাহির থেকে মার্সিডিস বেন্জ বি ক্লাস দেখতে সর্বোত্কৃষ্ট আর পরিমার্জিত। এটার বড় আর নাটকীয় এয়ার ইনটেক ঠিক স্লিক আর বাকানো রিডিসাইন করা হেডলাইটগুলোর নিচে। একটি দুই লুভার গ্রিলও আছে, যেটা যানটির স্পোর্টি লুকটা বাড়িয়ে তোলে। এটার স্পোর্টি লুক আরো ধরা দেয় গাড়ির পেছনের ক্রোম ট্রিম স্ট্রিপে। এতে আরও আছে টুইন স্পোর্টস টেইলপাইপ।

মার্সিডিস বেন্জ বি ক্লাস ভেতরের ডিসাইন  

স্টিয়ারিং এর ওপরে কন্ট্রোলস আর নতুন রূপের ইনস্ট্রুমেন্ট প্যানেল নিয়ে, আর প্লাশ্ লেদার ট্রিম করা অন্দর সহ মার্সিডিস বেন্জ বি ক্লাস একটি শান্তিপূর্ণ, সুরুচিপূর্ণ এবং স্টাইলিশ গাড়ি। এটার লেদার আপহলস্টারি আর্টিকো ম্যান মেড, আর প্রত্যেকটি মডেলের স্ট্যান্ডার্ড ফিচার।

মার্সিডিস বেন্জ বি ক্লাস ডাইমেনশন

বি ক্লাস এর উইলবেস ২৬৯৯ মিমি। এটার উচ্চতা ১৫৫৭ মিমি, প্রস্থ ১৭৮৬ মিমি আর দৈর্ঘ্য ৪৩৯৩ মিমি।

মার্সিডিস বেন্জ বি ক্লাস রং

আপনার মার্সিডিস বেন্জ বি ক্লাস এর রং হতে পারে মেটালিক বা নন-মেটালিক ফিনিশ এর। মেটালিক রংগুলোর মধ্যে আছে: সাউথ সীস ব্লু, নরদার্ন লাইটস ভায়োলেট, ওরিয়েন্ট ব্রোন্জ, এলবেইট গ্রীন, পোলার সিলভার, কসমস ব্ল্যাক আর মাউন্টেন গ্রে। নন-মেটালিক শেডগুলো হচ্ছে জুপিটার রেড আর সিরাস ওয়াইট।

মার্সিডিস বেন্জ বি ক্লাস ফিচার

মার্সিডিস বেন্জ বি ক্লাস নিরাপত্তা

নিরাপত্তা ফীচার্সগুলোর মধ্যে আছে স্ট্যান্ডার্ড কলিশন প্রিভেন্ট এসিস্ট, যেটাতে আছে “রাডার বেস্ড ভিজ্যুয়াল ডিসটান্স ওয়ার্নিং সিগনাল, সংঘর্ষ সতর্কীকরণ আর সিলেক্টিভ ব্রেক এসিস্ট।

মার্সিডিস বেন্জ বি ক্লাস আনুষঙ্গিক উপকরণ

আনুষঙ্গিক উপকরনের মধ্যে রয়েছে অগভীর বুট টাব, আপনার সব জিনিসপত্র অনায়েসে বহন করতে পারে। স্টোয়েজ ক্রেট আছে যেন কোনো কিছু কাট হয়ে না পরে যায়। বারোমাসি ম্যাট যেগুলো সহজেই ধুতে পারবেন, আর ইচ্ছামত ব্যবহার করতে পারবেন। গাড়ির বাহিরের দেখাশোনার জন্যে আছে কার শ্যাম্পু, উইল ক্লিনার, স্পঞ্জ আর পলিশিং ক্লথ। সাথে আরও আছে ইন্টেরিয়র কেয়ার কিট, ডুও প্লাস চাইল্ড সিয়ার, কুলবক্স, উইন্টার উইল্স আর টায়ার।

বাংলাদেশে মার্সিডিস বেন্জ বি ক্লাস এর মূল্য

মডেল, বিল্ড, ফীচর্স আর অ্যাড-অনস এর ওপর নির্ভর করে বি ক্লাস গাড়িগুলোর মূল্য। নতুন আর রিকন্ডিশন করা গাড়ি ব্যবহৃত গাড়ির তুলনায় বেশি দামী। নিচে কারমুডি লিস্টিং অনুযায়ী বি-ক্লাস গাড়ির মূল্য তালিকা দেয়া রইলো, আর সেটা সময়ের সাথে বদলাতে পারে।

মার্সিডিস বেন্জ বি-ক্লাস মূল্য: ব্যবহৃত- ৪২,৫০,০০০ টাকা

কারমুডি সাহায্যে আপনি এলাকায় ক্রয়ের জন্য উপলব্ধ বি-ক্লাস গাড়ি খুজে নিতে পারেন: