: প্রস্তাবিত
সঠিক ফলাফল পাওয়া প্রস্তাবিত বিকল্প
ফলাফল হালনাগাদ করুন
 বাংলাদেশে মহিন্দ্রা কুয়ান্টো বিক্রয়

বাংলাদেশে মহিন্দ্রা কুয়ান্টো বিক্রয়

মহিন্দ্রা কুয়ান্টো একটি পাঁচ দরজার কম্প্যাক্ট ক্রসওভার এসইউভি যা নির্মান করেছে ভারতীয় অটোনির্মান কোম্পানি মাহিন্দ্রা এন্ড মাহিন্দ্রা লিমিটেড, ভারতের সর্ববৃহৎ যানবহন নির্মান কোম্পানি আর পৃথিবীর সর্ববৃহত ট্র্যাক্টর নির্মাতা। তাদের সদর দপ্তর ভারতের মুম্বাই শহরে।

এই গাড়ির ফ্রেম অনেকটা মাহিন্দ্রা জাইলো এর মত। এই গাড়ি উৎপাদন হচ্ছে ২০১২ সাল থেকে। বলা যায় এটা মাহিন্দ্রা জাইলো এরই ছোট একটি রূপ। ২০১২ সালের নভেম্বর মাসে এই গাড়ির ২২৯৭ ইউনিট বিক্রি হয় আর কম্প্যাক্ট এসইউভি একটি নতুন ট্রেন্ড হয়ে ওঠে। তার ওপরে আবার মাহিন্দ্রা কুয়ান্টো ২০১১ সালের পিপেল্স চয়েস কার এন্ড বাইক অ্যাওয়ার্ড এর “এসইউভি অফ দ্য ইয়ার” খেতাব জিতে নেয়।

মাহিন্দ্রা কুয়ান্টো রিভিউ

মহিন্দ্রা কুয়ান্টো স্পেসিফিকেশন আর পারফরমেন্স

তিন সিলিন্ডার ১২ ভাল্ভ ১৪৯৩ সিসি ডিজেল ইঞ্জিনের এই গাড়িটি আপনি পেতে আরেন ফ্রন্ট উইল, রিয়ার উইল অথবা অল-উইল ড্রাইভে (এডাব্লিউডি)। এই চমৎকার এসইউভি গাড়িটা উপলব্ধ ৪টি ভিন্ন ভ্যারিয়েন্টে: মহিন্দ্রা কুয়ান্টো সি২, মহিন্দ্রা কুয়ান্টো সি৪, মহিন্দ্রা কুয়ান্টো সি৬ আর মহিন্দ্রা কুয়ান্টো সি৮। এটার পাঁচ স্পিড ম্যানুয়াল গিয়ার্বক্সযুক্ত ইঞ্জিন উৎপাদন করে সর্বোচ্চ ৭৩.৫ কিলোওয়াট ইঞ্জিনশক্তি ৩৭৫০ আরপিএম এ আর এটার সর্বোচ্ছ টর্ক ২৪০ নিউটন মিটার ১৬০০ থেকে ২৮০০ আরপিএম এর মধ্যে। তার জন্য এটার টার্নিং রেডিয়াস মাত্র ৫.৪ মিটার।

মহিন্দ্রা কুয়ান্টোর সর্বোচ্চ গতি ১৫০ কিলোমিটার প্রতি ঘন্টা, আর এটা ০ থেকে ১০০ কিমি/ ঘন্টা বেগে পৌছাতে পারে মাত্র ১৭ সেকন্ডে। এটার সামনে আছে ডিস্ক ব্রেক আর পেছনে ড্রাম ব্রেক। এটার আরাই সারটিফাইড মাইলেজ হচ্ছে ১৭.১ কিমি/ লিটার, কিন্তু সত্যিকার জীবনে শহুরে অবস্থায় আপনি পাবেন প্রায় ১১ কিমি/ লিটার আর মহাসড়ক অবস্থায় ১৫ কিমি/ লিটার। কুয়ান্টোর ফুয়েল ট্যাঙ্ক এর ধারণ ক্ষমতা ৫৫ লিটার।

মহিন্দ্রা কুয়ান্টো বাহিরের ডিসাইন

বাহির থেকে দেখতে এটা ঠিক মাহিন্দ্রা জাইলোর মত, যদিও আকারে একটু ছোট। এই দুটি গাড়ির প্লাটফর্ম একই। কুয়ান্টোর সবগুলো ভ্যারিয়েন্টের সাথে রয়েছে স্পোর্টি রুফ রেল। সি২ বাদে বাকি ভ্যারিয়েন্টগুলোর আছে বডির রঙের বাম্পার আর সাইড ও রিয়ার ফুটস্টেপ। এটার উইলবেস ২৭৬০ মিমি, দৈর্ঘ্য ২৯৮৫ মিমি, প্রস্থ ১৮৫০ মিমি আর উচ্চতাও ১৮৫০ মিমি। কুয়ান্টো উপলব্ধ এই রংগুলোতে: কালো, খয়েরি, লাল, বেইজ, আর সাদা।

মাহিন্দ্রা কুয়ান্টো অন্দরের ডিসাইন

মহিন্দ্রা কুয়ান্টোর সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এর ইয়োগা সীটগুলো, যেগুলোকে আপনি ইচ্ছেমত ভাঁজ করে অনেক রকমের সীটিং আর স্টোরেজ জায়গার কম্বিনেশন তৈরী করে নিতে পারবেন। দ্বিতীয় সারির সীটগুলোর আছে ৬০:৪০ ফোল্ডিং রেশিও, যার সাহায্যে আপনি যত ইচ্ছে তত মালামাল বহন করতে পারবেন। অন্যান্য বিশেষ ফীচার্স এর মধ্যে আছে: কার্টিসি ল্যাম্প, হীটিং, ভেন্টিলেশন, এসি, বৈদ্দুতিক পাওয়ার জানালা, আপনার মধ্যের সঙ্গীত প্রেমীর জন্য ইন্টিগ্রেটেড অডিও সিস্টেম, চালকের সীটের জন্য উচ্চতা এডজাস্টমেন্ট আর পেছনের জানালার জন্য ডিমিস্টার।

মহিন্দ্রা কুয়ান্টো নিরাপত্তা ফীচার্স

মাহিন্দ্রাতে নির্মাতারা আপনার নিরাপত্তার জন্য বেশ খেটেছেন। তাই গাড়ির সাথে তারা যোগ করে দিয়েছেন এয়ারব্যাগ, মধ্যের আর পেছনের দরজায় চাইল্ড লক, সামনের ফগ ল্যাম্প, ডিজিটাল ইমোবিলাইজার আর ইলেক্ট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (ইবিডি) সহ এন্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)।

বাংলাদেশে মহিন্দ্রা কুয়ান্টো এর মূল্য

রাংস মটরস লিমিটেড বাংলাদেশে মাহিন্দ্রা এন্ড মাহিন্দ্রা যানবাহনের অফিসিয়াল আমদানিকারক আর ডিস্ট্রিবিউটর। একটি ব্র্যান্ড নতুন মহিন্দ্রা কুয়ান্টো কিনতে আপনার খরচ পরবে প্রায় ১৮ থেকে ১৯ লক্ষ টাকার মত। এই পাতায় দেয়া মূল্যগুলো কারমুডি বর্তমান তালিকার ওপর নির্ভরশীল আর সময়ের সাথে বদলাতে পারে। বিভিন্ন ভ্যারিয়েন্ট, ফীচার্স, অ্যাড-অনস, ইত্যাদির ওপর নির্ভর করেও দাম বদলাতে পারে।

মাহিন্দ্রা কুয়ান্টো ২০১৫ মূল্য: নতুন - ১৮,০০,০০০ টাকা

কারমুডি সাহায্যে আপনার শহরে ক্রয়ের জন্য উপলব্ধ মাহিন্দ্রা কুয়ান্টো খুঁজে নিন:

কেন কিনবেন মাহিন্দ্রা কুয়ান্টো?

বাজারে মাহিন্দ্রা কুয়ান্টো প্রতযোগীতা করে মাহিন্দ্রা স্কর্পিও, মাহিন্দ্রা জাইলো, হোন্ডা এমেইজ, শেভ্রলে বীট আর ফোর্ড ইকোস্পোর্ট এর সঙ্গে। আপনি মাহিন্দ্রা কুয়ান্টো কিনতে পারেন কারণ এতে আপনি পাবেন:

 

  • প্রশস্ত অন্দর
  • শক্তিশালী আর স্থিতিশীল বিল্ড
  • আরাম আর সুলভ মূল্য