: প্রস্তাবিত

BDT 1,150,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

Tarique Shemul
  • 35,000 কিলোমিটার

1996 LAND ROVER DEFENDER Willing to sell urgently ASAP. Papers updated till May, 2018 against the owner. Vehicle is in excellent condition. Hard Top. AC performance very good. Engine performance...

BDT 1,490,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

  • 321,000 কিলোমিটার

Willing to sell urgently ASAP. Papers updated till end of 2017 against the owner. Vehicle is in excellent condition. Hard Top. Power Steering. AC performance very good. Engine performance excelle...

BDT 1,000,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

Maruf Delowar Hossain
  • 1,500,000 কিলোমিটার

ল্যান্ড রোভার ডিফেন্ডার ১১০ মালিক চালিত ল্যান্ড রোভার ডিফেন্ডার ১১০ ক্লাসিক হার্ড বডি জীপ শুধুমাত্র আগ্রহী ক্রেতাদের জন্য একদাম ১০ লক্ষ টাকা। মডেল ১৯৯২ রেজিস্ট্রেশন ২০০৪ আসন ৯ সিসি ২৫০০ (ডিজেল) ফ...

ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে ল্যান্ড রোভার ডিফেন্ডার বিক্রয়

বাংলাদেশে ল্যান্ড রোভার ডিফেন্ডার বিক্রয়

শক্তিশালী ল্যান্ড রোভার ডিফেন্ডার একটি ফুল সাইজ অফ রোড এসইউভি আর একটি বৃটিশ যানবাহনের কিংবদন্তি যার খুব কমই প্রতিযোগী আছে। ১৯৪৮ সালে অরিজিনাল যেই ল্যান্ড রোভার সিরিজতে লঞ্চ হয়, ডিফেন্ডার সেই সিরিজ এর ওপর নির্ভর করে নির্মান করা অনেকগুলো চার চাকার ড্রাইভ অফ রোড ইউটিলিটি ভেহিকল এর মধ্যে একটি। ১৯৮৩ সালে এই গাড়ি বাজারজাত হয়, আর এখনো ডিফেন্ডার নিজের জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছে টানা ৬৭ বছর পরেও। আশ্চর্যজনক ব্যাপার হচ্ছে যে এই ৬৭ বছর ধরে ডিফেন্ডার নিজের সেই প্রথম মূল ডিসাইনটি “ডিফেন্ড” করে ধরে রেখেছে।  এটার এত বয়সের সত্ত্বেও ডিফেন্ডার এখনো অফ রোডে চমৎকার পারফরমেন্স দেয়, আর এটার জনপ্রিয়তা কমে আসার একদমই কোনো লক্ষণ নেই।

ল্যান্ড রোভার ডিফেন্ডার রিভিউ

ল্যান্ড রোভার ডিফেন্ডার ইঞ্জিন স্পেসিফিকেশন

বাংলাদশে ল্যান্ড রোভার ডিফেন্ডার বেশ কয়েকটি ইঞ্জিন নিয়ে আসে, কিন্তু ডিজেল ইঞ্জিনের দাপট ছিল সবচেয়ে বেশি। ডিফেন্ডারের ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ২০০০ সিসি আর এটার সাথে থাকে হয় চার সিলিন্ডার টিডি৪ অথবা পাঁচ সিলিন্ডার টিডি৫ ইঞ্জিন ভ্যারিয়েন্ট। পরের ভ্যারিয়েন্টটি বর্তমানে গ্লোবাল বাজারে বেশি প্রভাবশালী হয়ে উঠেছে। ২০০০ সিসি এর ডিজেল ইঞ্জিনের সর্বোচ্চ ইঞ্জিন শক্তি ২৩৭ হর্সপাওয়ার ৫৫০০ আরপিএম এ, আর সর্বোচ্চ টর্ক ৩৪০ নিউটন মিটার ২০০০ থেকে ৪০০০ আরপিএম এ। ডিফেন্ডার আপনি পেতে পারেন ২.২ লিটার (২২০০ সিসি), ২.৪ লিটার (২৪০০ সিসি) আর ২.৫ লিটার (২৫০০ সিসি) পেট্রল ইঞ্জিনের সাথে। ৪ অথবা ৫ স্পিড ইন্ডিপেন্ডেন্ট ট্রান্সমিশনের লো রেশিও গিয়ার্বক্স দেয়া আছে যেন গাড়িটি যেকোনো ধরনের জমির ওপর গ্রিপ ধরে রাখতে পারে, আর আপনি পান স্মুথ রাইড।

ল্যান্ড রোভার ডিফেন্ডার বাহিরের ডিসাইন

এই আইকনিক গাড়িটি নিজের একক রূক্ষ আপিল ধরে রেখেছে. এখন ল্যান্ড রোভার সিদ্ধান্ত নিয়েছে যে তারা এই গাড়িটিকে একটি মেকওভার দেবে, কিন্তু এটার ক্লাসিক চেহারাকে না বদলে। এখন ক্রেতারা গাড়িটাকে নিজেদের মত করে পার্সনালাইজ করে নিতে পারবেন বিভিন্ন কনট্রাস্ট ছাদের রং দিয়ে।

ল্যান্ড রোভার ডিফেন্ডার অন্দরের ডিসাইন

ল্যান্ড রোভার এর ভেতরের অংশ ডিসাইন করা হয়েছে ৫ জন প্রাপ্তবয়স্ক মানুষের নিরাপদ বসার আয়োজন করার জন্য। কিছু কিছু ল্যান্ড রোভারে অবস্য ৭ জন বসার ব্যবস্থা আছে। এটার ইনস্ট্রুমেন্ট প্যানেল আপনাকে দেয় সঠিক আর সংক্ষিপ্ত তথ্য এলইডি দীপনের সাথে। এটার শক্তিশালী হীটিং আর ভেন্টিলেশন সিস্টেম ডিসাইন করা হয়েছে এমন ভাবে যেন এটা সব ধরনের আবহাওয়ায় মানিয়ে নিতে পারে।

ল্যান্ড রোভার ডিফেন্ডার ফীচার্স

এসইউভি গাড়ির মধ্যে বলা যায় এখন পর্যন্ত ল্যান্ড রোভার ডিফেন্ডার সর্বসেরা। এটার অফ রোড যোগ্যতার কারনে এটা সারা পৃথিবী জুড়ে মিলিটারি যান হিসেবে ব্যবহার হয়, যেমন যুক্তরাজ্যে, অস্ট্রেলিয়াতে আর এমনকি বাংলাদেশেও। এটার একটি লক্ষনীয় ফিচার হচ্ছে এটার সেগমেন্টাল/ মডেউলার ডিসাইন, অর্থাৎ এটার কেবিন এটার চেসিসের এর সাথে সংযুক্ত, যার কারণে এটা সহজেই বদলানো যায়।

বাংলাদেশে ল্যান্ড রোভার ডিফেন্ডার এর মূল্য

গাড়ির মডেল আর অবস্থার ওপর নির্ভর করে, নিচে বাংলাদেহ্সে ল্যান্ড রোভার ডিফেন্ডার এর মূল্য দেয়া রইলো, যেটা তৈরী করা হয়েছে কারমুদির বর্তমান লিস্টিং এর ওপর ভিত্তি করে।

ল্যান্ড রোভার ডিফেন্ডার ২০১৫ মূল্য: নতুন- ৬৭,৯০,০০০ টাকা

ল্যান্ড রোভার ডিফেন্ডার ৯০ ১৯৯৬ মূল্য: ব্যবহৃত- ১২,৫০,০০০ টাকা

কারমুডির সাহায্যে আপনার শহরে ক্রয়ের জন্য উপলব্ধ ল্যান্ড রোভার ডিফেন্ডার খুঁজে নিন:

কেন কিনবেন ল্যান্ড রোভার ডিফেন্ডার?

বাজারে ল্যান্ড রোভার ডিফেন্ডার প্রতিযোগিতা করে হামার, জীপ্ রান্গ্লার, টয়োটা ল্যান্ড ক্রুজার, নিসান প্যাট্রল আর মিত্সুবিশি পাজেরোর সাথে। ল্যান্ড রোভার ডিফেন্ডার কিনতে পারেন কারণ:

 

  • সারা জীবনের জন্য টিকে থাকার মত মান
  • এই গাড়িটি একটি ক্লাসিক
  • চমৎকার রিসেল ভ্যালু