: প্রস্তাবিত

BDT 520,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

N B CARS
  • 62,145 কিলোমিটার

01915371822, 01712781226 Manufacturer : Kia Motors Car Name : Kia Picanto Model : 2006 Registration : 2006 Serial : 12 Engine : Dohc Displacement : 1100 CC Transmission : Automatic Co...

BDT 450,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

Albab Fatmi
  • 63,000 কিলোমিটার

In running condition with properly functioning AC. Let's be frank, a car running in Dhaka traffic in last 11 years won't be in a show room condition and my car also has some minor dents.

ফলাফল হালনাগাদ করুন
বাংলাদেশে কিয়া পিকান্টো বিক্রয়

বাংলাদেশে কিয়া পিকান্টো বিক্রয়

কিয়া পিকান্টো উৎপাদন করে দক্ষিন কোরিয়ান অটোমোবাইল নির্মাতা কিয়া মোটর কর্পোরেশন। কিয়া পিকান্টো একটি শহুরে, বা “মিনি” গাড়ি। পিকান্টো নামটি আসে ইতালীয় শব্দ “পিকাঁত” থেকে, যার অর্থ মশলাদার। পিকান্টো বাজারজাত হয় ২০০৪ সালে আর এটা মিনি/শহুরে গাড়ির সেগমেন্টে সবচেতে সুপরিচিত গাড়ি।

পিকান্টো একটি পাঁচ দরজা হ্যাচবাক, যেটার প্লাটফর্ম সাবকম্প্যাক্ট গাড়ি হ্যুন্দাই গেটজ এর মত, কিন্তু তার থেকে একটু ছোট। আশা করা হয়েছিল যে বিক্রিতে এটার ভবিষ্যত অনেক উজ্জল হবে কারণ এটার বাস্তবতা ও ছোট আকার যেটার সাহায্যে এটা শহরের যেকোনো রাস্তায় আরামে চলতে পারবে। ২০১০ সালে গাড়িটার ছোট্ট একটু ফেসলিফ্ট করা হয়: ফ্রন্ট ফেসিয়ার গ্রিলে “টাইগার নোজ” যোগ করা হয়।

কিয়া পিকান্টো রিভিউ

কিয়া পিকান্টো ইঞ্জিন স্পেসিফিকেশন

কিয়া পিকান্টোর দ্বিতীয় প্রজন্ম (২০১১ থেকে বর্তমান) আপনাকে দেয় ২টি ইঞ্জিন চয়েস। একটি হচ্ছে কনটিনুয়াস ভ্যারিয়েবল ভাল্ভ টাইমিং (সিভিভিটি) সহ ১.০ লিটার ডিওএইচসি ১২-ভাল্ভ যেটা আপনাকে দেয় ৯৪ নিউটন মিটার টর্ক ও ৬৮ হর্স্পাওয়ার। আরেকটি হচ্ছে ১.২ লিটারের একই ডিওএইচসি ১২-ভাল্ভ ডুয়াল সিভিভিটি ইঞ্জিন, যা আপনাকে দেয় ১২০ নিউটন মিটার টর্ক ও ৮৭ হর্সপাওয়ার ।

প্রথম প্রজন্মের কিয়া পিকান্টোর আছে শুধু ১.১ লিটার ইঞ্জিন যেটা ডিজেল বা গ্যাসলীনে চলে। সব ইঞ্জিন ভার্সনই উপলব্ধ ৫ স্পিড ম্যানুয়াল বা ৪ স্পিড অটোমেটিক ট্রান্সমিশনে। পিকান্টোর সর্বোচ্চ গতি ১৫০ কিমি/ঘন্টার চেয়েও বেশি, আর এটা ১৪ সেকন্ডে ০ থেকে ১০০ কিমি/ ঘন্টা বেগে পৌছাতে পারে। মহাসড়ক অবস্থায় এটার ফুয়েল খরচ ১৯ কিলোমিটার প্রতি লিটার।

কিয়া পিকান্টোর বাহিরের ডিসাইন

কিয়া পিকান্টোর ইউনিবডি কনস্ট্রাকশন, ম্যাকফার্সন ফ্রন্ট সাসপেনশন এর সাথে পেছনে আছে কম্বাইন্ড টরসন বিম অগ্জেল। কিয়া পিকান্টোর ডিসাইনে আছে বড় পেছনের জানালা যেটাকে সাপোর্ট করে শক্তিশালী বাম্পার আর ফ্রেম করে একক রিয়ার ল্যাম্প গ্রাফিক। বাহিরের উকুইপমেন্ট এর মধ্যে আছে ফগ লাইট, ১৪ ইঞ্চি টায়ার, এলইডি ডেটাইম রানিং লাইট, কালো রেডিয়েটর গ্রিল আর বডি-কালার্ড বাম্পার।

কিয়া পিকান্টো অন্দরের ডিসাইন

কিয়া পিকান্টোর অন্দর আপনাকে দেয় সেই সব আরাম ও আয়েশের ফীচার্স যেগুলো একটি “বড় গাড়ি” আপনাকে দেবে। এই গাড়িতে ৫ জন পর্যন্ত বসতে পারে। সাথে আছে আরো অনেক ফীচার্স, যেমন এয়ার কন্ডিশনিং, এমপিথ্রী অডিও প্লেব্যাক সহ সিডি প্লেয়ার, রিমোট সেন্ট্রাল লকিং, ফ্রন্ট আর পেটেন্টেড রিয়ার বৈদ্যুতিক জানালা আর বৈদ্যুতিক আয়না।

কিয়া পিকান্টো নিরাপত্তা ফীচার্স

আকারের ছোট হওয়া সত্ত্বেও কিয়া পিকান্টো নিরাপত্তা ফীচার্স এর সাথে কোনো আপোষ করে না। এটার সেফটি ফীচার্সের মধ্যে আছে ইমার্জেন্সি স্টপ সিগনাল (ই এস এস) যেটা সাথে সাথে ব্রেক লাইটগুলোকে এক্টিভেট করে আর গাড়ির পেছনে যেই থাকুক তাডের দিকে ৩ বার ফ্ল্যাশ করে সতর্ক করে যে চালক ইমার্জেন্সি ব্রেক ব্যবহার করতে যাচ্ছেন। অন্যান্য স্ট্যান্ডার্ড নিরাপত্তা বৈশিষ্টের মধ্যে আছে এয়ারব্যাগ, ইলেক্ট্রনিক স্টাবিলিটি কন্ট্রোল (ইএসসি) সেন্সর যেটা স্টিয়ারিং অ্যাঙ্গেল আর চাকার গতি বুঝে নেয় আর এই তথ্য চালককে দেয় যেন প্রত্যেকটি চাকাতে সঠিক পরিমান ব্রেকিং ফোর্স লাগু হয়, স্টিয়ারিং কন্ট্রোল মেইনটেইন হয় আর আসতে আসতে নিরাপদ ভাবে গাড়ির গতি কমে আসে।

বাংলাদেশে কিয়া পিকান্টোর মূল্য

বাংলাদেশে কিয়া পিকান্টো খুবই সহজলভ্য। কারমুডির তালিকা অনুযায়ী আপনি নতুন ও ব্যবহৃত কিয়া পিকান্টো বাংলাদেশে পেতে পারেন ৬,৫০,০০০ টাকা থেকে।

কারমুডি সাহায্যে আপনার শহরে বিক্রয়ের জন্য উপলব্ধ কিয়া পিকান্টো খুঁজে নিন:

 

  • চট্টগ্রামে নতুন, রিকন্ডিশন্ড ও ব্যবহৃত কিয়া পিকান্টো বিক্রয়

 

কেন কিনবেন কিয়া পিকান্টো?

অটোমোটিভ বাজারে মিনি আর সাবকম্প্যাক্ট সেগমেন্টে এই গাড়ির মডেলগুলোকে সবচেয়ে সাশ্রয়ী আর ফুয়েল এফিসিয়েন্ট গাড়ি মনে করা হয়। বাজারে এর প্রতিদ্বন্দ্বীদের মধ্যে আছে হ্যুন্দাই আই১০, মিত্সুবিশি মিরাজ, টয়োটা ইয়ারিস এবং টয়োটা উইগো। তরুণ প্রফেশনালদের জন্য এই গাড়িটি দারুন কারণ:

  • সাশ্রয়ী মূল্য
  • ছোট টার্নিং রেডিয়াস
  • যথেষ্ট প্রশস্ত অন্দর ও লাগেজ স্পেস
  • রানিং খরচ কম