: প্রস্তাবিত

BDT 1,620,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

Jahangir Alom Bari
  • 34,761 কিলোমিটার

Honda Fite G pkg Ltd. 2012.color matlick PEARL. Push start. 0ptcil matar. Power window winkel mirror. Hid head Light.fog Light.black interior. crome Alloy rim. TV DVD back camera.Call 01712...

BDT 695,000 মূল্য পরিবর্তনশীল

ঢাকা

Howlader Md. Khokonuzzaman (Khokon)
  • 88,000 কিলোমিটার

Car Name: Honda Fit Model 2005 Reg year 26-06-2005 Engine VVTI Color Silver Fuel Octane Us Only Window Automatick Transmission Automatick Air ConditionSuper Cool Fitness Feb-2018 Tax Token Jun-20...

ফলাফল হালনাগাদ করুন
পৃষ্ঠাটি রিফ্রেশ করুন রিসেট
বাংলাদেশে হোন্ডা ফিট বিক্রয়

বাংলাদেশে হোন্ডা ফিট বিক্রয়

হোন্ডা ফিট হোন্ডা কোম্পানির তৈরি একটি পাঁচটি সিট বিশিষ্ট, পাঁচ-দরজার হ্যাচব্যাক সাবকম্প্যাক্ট গাড়ি।. হোন্ডা ফিট আরাম, সক্ষমতা, স্টাইল, এবং সাশ্রয়ের একটি অসাধারন প্যাকেজ। ইদানীং, এই সিরিজ পাঁচ-দরজার ওয়াগন আকার উৎপাদন করছে। হোন্ডা মোটর কর্পোরেশন ২০০১ সালে প্রথম এটি বাজারে ছাড়ে এবং পরে দ্বিতীয় ও তৃতীয় প্রজন্ম বাজারে ছাড়ে। ২০১৩ সালের নতুন মডেলগুলো হোন্ডা ফিট নামে বাজারে ছাড়া হয়, কিন্তু ২০০৭ সালের কিছু পুরনো মডেল হোন্ডা জ্যাজ নামে বাজারে প্রায়ই পাওয়া যায়।

হোন্ডা ফিট রিভিউ

হোন্ডা ফিটের ইঞ্জিন বিস্তারিত

হোন্ডা ফিট পাওয়া যায় ১.৪ লিটার এসওএইচসি, ৮-ভাল্ভ আই-ডিএসআই গ্যাসোলিন ইঞ্জিনে যা কিনা ১২৭ নিউটন মিটার টর্ক ও ৯৯ হর্সপাওয়ার উৎপাদন করে কিংবা ১.৫লিটার এসওএইচসি ১৬-ভাল্ভ ভিটিইসি ইঞ্জিন ১৪৪ নিউটন মিটার টর্ক১১৭ হর্সপাওয়ার উৎপাদন করে। দুটো ইঞ্জিনই ৪-সিলিন্ডার অ্যাটকিনসন-সাইকেল পেট্রল ইঞ্জিন বিশিষ্ট ভ্যারিয়েন্ট মডেলে পাওয়া যায়, যা কিনা একটি সিভিটি (কন্টিনিয়াস্লি ভ্যারিয়েবল ট্রান্সমিশন) দ্বারা ফ্রন্ট-হুইল ড্রাইভ করে কিংবা ৭-স্পিড অটোম্যাটিক ডুয়াল-ক্লাচ ট্রান্সমিশন সিস্টেম ব্যবহার করে।

হাইওয়েতে ইঞ্জিনদুটোই অসাধারণ জ্বালানীসাশ্রয়ের পরিচয় দেয়। ১.৪লিটার ইঞ্জিনটি লিটারে ২১কিমি ভ্রমন করতে পারে এবং ১.৫লিটার ইঞ্জিনটি ১৭ কিমি ভ্রমন করা যায়। গাড়িটির শীর্ষতম গতি হচ্ছে ঘন্টায় ১৮২ কিমি এবং ০-১০০কিমি মাত্র ১৪ সেকেন্ডে তুলতে পারে।

হোন্ডা ফিটের ডিজাইন

হোন্ডার গ্লোবাল স্মল কার প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা ফ্রন্ট-হুইল চালিত গাড়ি। হোন্ডা ফিটের একটি চমৎকার ইউনিবডি কাঠামো আছে। এর সামনে ম্যাকফারসন সাস্পেনশনের সাথে যুক্ত ও পেছনে একটি টরশন বীমের সাথে সংযুক্ত। হোন্ডা ফিটের চেহারা অনুপ্রাণিত হয়েছে সিআর-যি হাইব্রিডের কাছ থেকে। যে সকল লম্বা লাইন গাড়িটির পাশ ছুঁয়ে যায়, তা গাড়ির এরোডাইনামিক বাড়ায়। গাড়িটি নতুন স্টাইলের ডিএনএ অবলম্বন করে নকশা করা হয়েছে। এ কারনে এটিকে টয়োটা প্রিয়াসের সাথে তুলনা করা হয়, যদিও এটি দেখতে আরো আধুনিক এবং কাজেও অত্যাধুনিক।

হোন্ডা ফিট গাড়িটিতে আরো আছে এয়ার কন্ডিশনিং, অটোম্যাটিক (সিভিটি) ট্রান্সমিশন, মাল্টি-ফাংশন স্টিয়ারিং হুইল, পাওয়ার উইন্ডো, পাওয়ার স্টিয়ারিং। চালাতে সাহায্য করে এমন ফিচারগুলোর মধ্যে ট্র্যাকশন কন্ট্রোল এবং এবিএস সবগুলো মডেলেই পাওয়া যায়। তার উপর পাওয়ার ডোর লক ও রিমোট কি-লেস এন্ট্রির মতন সুবিধা আছে। হোন্ডা ফিটের নানান ক্র্যাশ টেস্টে ড্রাইভার এবং ফ্রন্ট প্যাসেঞ্জারের সুরক্ষায় পারফেক্ট স্কোর আছে। এটি একটি তার শক্তি ম্যানেজ করতে এবং ব্রেকের সময় ব্যাটারি চার্জ করতে সারভো ব্রেকিং সিস্টেম ব্যবহার করে থাকে।

হোন্ডা ফিটের উল্লেখ্যযোগ্য বৈশিষ্ট্য

হোন্ডা ফিট হচ্ছে গিয়ে বাজারের সবচেয়ে সহজলভ্য গাড়িগুলোর মধে জনপ্রিয় এর প্রশস্ত অন্দর এবং জ্বালানী সাশ্রয়ের কারনে। এটির পেছনের ফোল্ডেবল সিট আছে যেন এটি দরকার পড়লে আরো বেশি কার্গো বহন করতে পারে। এটি ইউরো এনসিএপি থেকে ৪-স্টার রেটিং পেয়েছে সুপারমিনি ক্যাটাগরিতে সবচাইতে ভাল পারফর্মেন্স করেছে।

এর মাঝারি আকার পাঁচজন পূর্ণবয়স্ক মানুষকে সহজেই বহন করতে পারে মালসমেত।  ছোট পরিবার যারা বাচ্চাদের স্কুলে আনা-নেয়া করে এবং অফিসে যাতায়াত করে থাকে, তাদের জন্য হোন্ডা ফিট পারফেক্ট গাড়ি।

বাংলাদেশে হোন্ডা ফিটের দাম

কারমুডির কাছে বিক্রয়ের জন্য রি-কন্ডিশন্ড এবং ব্যবহৃত হোন্ডা ফিটের বিপুল সংগ্রহ আছে। হোন্ডা ফিটের দাম ৭.৫লাখ টাকা থেকে শুরু হয়ে থাকে এবং এর দাম পরিবর্তন হয় এটির উৎপাদনের সাল, বর্তমান হাল, এবং মাইলেজের উপর ভিত্তি করে।

কেন আপনি হোন্ডা ফিট কিনবেন?

হোন্ডা ফিট পারফেক্ট মাঝারি আকারের হাইব্রিড গাড়ি যা কি না প্রচুর জ্বালানী সাশ্রয় করে থাকে, এবং একটি পরিবারের জন্য আদর্শ পরিমান জায়গা প্রদান করতে পারে। এটির মনোরম ডিসাইন নানান রকম গ্যাজেটের মাধ্যমে সমৃদ্ধ হয়ে প্রচুর সম্ভাবনার দুয়ার খুলে দেয়। প্রধানত, প্রথমবারের মতন গাড়ি ক্রেতা কিংবা সহজলভ্য গাড়ির ক্রেতাদের জন্য এটির নানান ফিচার নিয়ে আকর্ষণ করে:

  • নানান সুরক্ষা বৈশিষ্ট্য
  • জ্বালানী সাশ্রয়
  • দরকার পড়লে বেশি পরিমান মালসামান বহন করা যায়
  • আকর্ষণীয় মূল্য