: প্রস্তাবিত

BDT 2,934,000 সি আই এফ (কার্গো, আমদানি, ভাড়া)

ঢাকা

German Dream
  • নতুন

আমার অনেক জার্মান কার আছে আমি তাদের বাংলাদেশে রপ্তানি করতে চাই। তাই এই একটি অডি A4 2.0 TDI জন্য একটি উদাহরণ আমরা BMW, অডি, মার্সেডিজ বেনজ এবং পোর্শ মত অনেক গাড়ী আছে আমরা ল্যাম্বগ্রিনি এবং ফেরারী...

ফলাফল হালনাগাদ করুন
Audi Cars for sale

বাংলাদেশে জার্মান অডি গাড়ি বিক্রয়

যখনই আমরা কোন বিলাসবহুল গাড়ির কথা চিন্তা করি তখনই আমাদের মাথায় একটি নাম আসবেই আর সেটি হচ্ছে জার্মান কোম্পানি অডি। এটি হচ্ছে বিশ্বের অন্যতম পুরনো গাড়ি প্রস্তুতকারী কোম্পানি যারা কিনা সময়ের সাথে সাথে উন্নতি করেই চলেছে। এটি জার্মানির প্রধান তিনটি (অন্য দুটি হচ্ছে বিএমডাব্লিউ এবং মার্সিডিজ-বেঞ্জ) গাড়ি প্রস্তুতকারী কোম্পানির মধ্যে অন্যতম এবং বিশ্বের অন্যতম প্রধান বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান যা কিনা ১০০ বছরের বেশি সময় ধরে গাড়ি প্রস্তুত করে আসছে।

প্রযুক্তির সমাহার

জার্মানি হচ্ছে প্রযুক্তির স্বর্গ এবং তাদের গাড়ি সারা বিশ্বে সমাদৃত। এরই ধারাবাহিকতায় অডি তাদের গাড়ি প্রস্তুত করনের ক্ষেত্রে সবসময় নতুন প্রযুক্তির ব্যবহার করে আসছে। এই গাড়ির ব্যবহারকারীরাও তাই এই কোম্পানির প্রতি আস্থা রেখে চলেছে বছরের পর বছর ধরে। প্রতিবারই যখন নতুন কোন মডেল বাজারে আসে তখন গ্রাহকদের জন্য চমক অপেক্ষা করে। অডি প্রথম তাদের গাড়ির বডি বা কাঠামো তৈরিতে অ্যালুমিনিয়াম ব্যবহার করেযা কিনা গাড়ি প্রস্তুতিতে একটি নতুন ধারার সূচনা করে। এই ধাতুর ব্যবহারের কারনে গাড়ির ওজন যেমন কমে যায়, তেমনি এটি গাড়ির গতি বাড়িয়ে দিয়েছে অনেকাংশে। এছাড়া অডি গাড়ির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে এরা গাড়ি এবং যাত্রীর নিরাপত্তা নিশ্চিত করে। এদিক থেকেও গ্রাহকগন এই ব্র্যান্ডের উপর অগাধ আস্থা রাখেন। আরেকটি গুরুত্বপূর্ণ দিক হচ্ছে এরাই প্রথম গাড়িতে এলইডি লাইট ব্যবহার শুরু করে। ২০০৬ সালের শুরুতে তাঁরা প্রথম দিনের আলোতেও গাড়ির আলো উজ্জ্বল দেখানোর প্রযুক্তি ডিএলআর উদ্ভাবন করে এবং এর সফল প্রতিস্থাপন করে। এই প্রযুক্তি অডি গাড়ির চাহিদাকে আরও বাড়িয়ে দিয়েছে। তাছাড়া এই ব্র্যান্ডের বেশিরভাগ মডেলের ডিজাইন কিংবা প্রযুক্তির ব্যবহার সবসময় ভিন্নতা নিয়ে আসে যা কিনা প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে অনেক বড় ভূমিকা রাখে।  

Audi Cars in Bangladesh

বাংলাদেশে অডি

এখনো পর্যন্ত বাংলাদেশের বাজারে খুব বেশি অডি গাড়ি দেখা যায়না। গত ৪ বছর ধরে দেশের বড় কয়েকটি ডিলার এই ব্র্যান্ডের গাড়ি আমদানি করছে। যদিও এই গাড়ির দাম জাপানী কিংবা অন্যান্য ব্র্যান্ড যেমন টয়োটা, নিসান, হুন্দাই কিংবা মিতসুবিশি এর তুলনায় অনেক বেশি, তারপরও বাজারে এর চাহিদা রয়েছে। বাংলাদেশে বর্তমানে ব্যবহৃত কয়েকটি জনপ্রিয় মডেল হচ্ছে এ৮ হাইব্রিড ২০১৩, এ৬ ২০১২ এবং টিটি কুপ। এই গাড়ি গুলোর দাম প্রায় ২ কোটি টাকার কাছাকাছি। তাই বলা চলে অডি আসলে সমাজের উচ্চ শ্রেণীর মানুষের জন্য যাদের বিলাসবহুল গাড়ি ব্যবহার করে অভ্যাস। তবে কিছু পুরন মডেল কম দামে পাওয়া যায়। বাংলাদেশের মানুষের চাহিদার কথা মাথায় রেখেই আমদানিকারক ডিলার কিংবা এজেন্টগণ আরও বিভিন্ন মডেলের অডি গাড়ি বাজারে আনার চিন্তাভাবনা করছে। এই গাড়ির অত্যাধিক দামের মুলে রয়েছে উচ্চ শুল্ক হার।

যুগ যুগ ধরে অডি গাড়ির জগতে আধিপত্য বিস্তার করে আসছে তাঁর নতুন নতুন প্রযুক্তি এবং মডেলের ভিন্নতার কারনে। তাদের গাড়ি গুলো সবসময় আকর্ষণীয় এবং উচ্চ মানের হয়ে থাকে। তাইতো গাড়ি প্রেমিকরা অডি গাড়ির প্রতি এতটা আকৃষ্ট হয়।